1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
  3. [email protected] : lalashimul :
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৩:১৬ অপরাহ্ন
শিরোনামঃ
এক সপ্তাহ পেছাল গণটিকা কার্যক্রম শুক্রবার থেকে অভ্যন্তরীণ রুটে চলবে বিমান যুক্তরাষ্ট্রে প্রবেশে টিকা বাধ্যতামূলক করার পরিকল্পনা ১১ আগস্ট থেকে চলবে ট্রেন, টিকিট অনলাইনে বিভাগীয় রেজিস্টার্ড হোমিওপ্যাথিক চিকিৎসক প্রতিনিধি সদস্য পদে মনোয়নে অনিয়ম দূর্নীতি ।। দাবানলে পুড়ছে গ্রিস ভারতীয় পেসে ১৮৩ রানেই গুটিয়ে গেল ইংল্যান্ড আজ ব্যাংক খোলা, লেনদেন আড়াইটা পর্যন্ত গণটিকা সফল করতে নেতাকর্মীদের ক্যাম্পেইনের নির্দেশ প্রধানমন্ত্রীর ৭ দিনে ১ কোটি টিকা দেওয়ার সক্ষমতা আছে: স্বাস্থ্য অধিদফতর সীমিত পরিসরে ভারতে ফ্লাইট চালুর সিদ্ধান্ত বিপুল পরিমান মাদকদ্রব্যসহ আটক পরীমনি রেমিটেন্স পাঠানোর ক্ষেত্রে প্রণোদনা অব্যাহত থাকবে: অর্থমন্ত্রী অজিদের গুঁড়িয়ে দিয়ে দাপুটে জয় টাইগারদের বঙ্গবন্ধু হত্যায় জিয়ার জড়িত থাকা স্পষ্ট: তথ্যমন্ত্রী

সারাবাওয়ানডে সুপার লিগে অস্ট্রেলিয়ার দারুণ সুচনা

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০
  • ২৬২ বার দেখা হয়েছে

স্পোর্টস ডেস্ক : আাইসিসি ওয়ানডে সুপার লিগের সূচনাটা দারুণ হলো অস্ট্রেলিয়ার। সুপার লিগের প্রথম ম্যাচে কাল ইংল্যান্ডকে ১৯ রানে হারিয়েছে অজিরা। শুরুতে বিপদে পড়লেও গ্লেন ম্যাক্সওয়েল ও মিচেল মার্শের প্রতিরোধে বেশ চ্যালেঞ্জিং একটা স্কোর দাঁড় করিয়েছিল প্রথমে ব্যাটিং করতে নামা অস্ট্রেলিয়া। পরে ইংল্যান্ডের পক্ষে দারুণ লড়াই করেছেন স্যাম বিলিংস ও জনি বেয়ারস্টো। কিন্তু বাকিদের কেউ তাদের সঙ্গ দিতে পারল না বলে তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে হেরেই মাঠ ছাড়তে হয়েছে ইংল্যান্ডকে।
ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামা অস্ট্রেলিয়া শুরুতেই ডেভিড ওয়ার্নারকে হারিয়ে বসে। জোফরা আর্চারের দারুণ এক বলে সরাসরি বোল্ড হন অজি ওপেনার। এরপর আদিল রশিদ ও মার্ক উড জ্বলে উঠলে ১২৩ রানের মাথায় পঞ্চম উইকেট হারায় অস্ট্রেলিয়া। তারপরও অজিরা তিনশ’র কাছাকাছি পৌঁছুতে পেরেছেন মার্শ-ম্যাক্সওয়েলের জুটিতে।
ষষ্ঠ উইকেট জুটিতে ১২৬ রান যোগ করেন দুজন। মার্শ একপ্রান্ত ধরে রেখে রয়েসয়েই খেললেও ম্যাক্সওয়েল ছিলেন আক্রমণাত্মক। ৪৪ ওভারে আর্চারের বলে ফেরার আগে ৫ বলে ৭৭ রান করেন সাতে নামা ম্যাক্সি। তার ইনিংসে চার ও ছয়ের মার ৪টি করে। মার্শ ফিরেছেন ১০০ বলে ৬ চারে ৭৩ রান করে। সব মিলিয়ে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৯৪ রান তোলে অস্ট্রেলিয়া।
ইংল্যান্ডের দুই পেসার আর্চার ও মার্ক উড তিনটি করে উইকেট নিয়েছেন। লেগ স্পিনার রশিদ নিজের ঝুঁলিতে ভরেছেন দুটি উইকেট।
বড় রানের জবাব দিতে নেমে শু্রুতেই খেই হারিয়ে ফেলেছে স্বাগতিক ইংল্যান্ড। ৫৭ রানে চার উইকেট হারিয়ে বসে ইয়ান মর্গানের দল। তবে এরপর দুজন মিলেই ম্যাচ জিতিয়ে দেওয়ার একটা সম্ভাবনা তৈরি করেছিলেন স্যাম বিলিংস ও জনি বেয়ারস্টো। কিন্তু ৩৬তম ওভারে বেয়ারস্টোর ফেরার মধ্যদিয়ে ১১৩ রানের জুটি ভাঙলে বিলিংসকে সঙ্গ দিতে পারননি আর কেউ। বিফলেই গেছে তার প্রথম ওয়ানডে সেঞ্চুরিটা।
নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ২৭৫ রান তুলতে পেরেছে ইংল্যান্ড। ১১০ বলে ১০ চার ২ ছয়ে ১১৪ রান করছেন বিলিংস। জনি বেয়ারস্টোর ব্যাট থেকে এসেছে ৮৪ রান। তার ১০৭ বলের ইনিংসটিতে চার ও ছয়ের মার ৪টি করে।
অস্ট্রেলিয়ার পক্ষে ম্যাচ সেরা জস হ্যাজেলউড ১০ ওভারে ৩৬ রান খরচায় নিয়েছেন তিন উইকেট। ৫৬ রানে চার উইকেট পেয়েছেন অ্যাডাম জাম্পা।
সংক্ষিপ্ত স্কোর:
অস্ট্রেলিয়া: ২৯৪/৯, ওভার ৫০ (ম্যাক্সওয়েল ৭৭, মার্শ ৭৩, স্টয়নিস ৪৩, লাবুশেন ২১, স্টার্ক ১৯*; আর্চার ৩/৫৭, উড ৩/৫৪, রশিদ ২/৫৫)
ইংল্যান্ড: ২৭৫/৯, ওভার ৫০ (বিলিংস ১১৪, বেয়ারস্টো ৮৪, মার্গান ২৩, ওকস ১০; হ্যাজেলউড ৩/২৬, জ্যাম্পা ৪/৫৫, কামিন্স ১/৭৪)।
ফল: অস্ট্রেলিয়া ১৯ রানে জয়ী
ম্যান অব দ্য ম্যাচ: জস হ্যাজেলউড (অস্ট্রেলিয়া)
সিরিজ: তিন ম্যাচের সিরিজে অস্ট্রেলিয়া ১-০ ব্যবধানে এগিয়ে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি