1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২৭ জুন ২০২২, ০৫:০৮ অপরাহ্ন

সীতাকুন্ড ট্রাজেডিতে এনডিএফ জোটের শোক প্রকাশ।

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ৬ জুন, ২০২২
  • ১০৭ বার দেখা হয়েছে
দেশের বেসরকারি বৃহৎ একটি কন্টেইনার ডিপুতে আগে কখনও এ ধরনের ভয়াবহ ঘটনা ঘটেনি। গতকাল শনিবার সীতাকুণ্ডের বেসরকারি  কন্টেইনার ডিপোতে ঘাটে যাওয়া মর্মান্তিক অগ্নিকাণ্ডে ৪৯ জন নাগরিক নিহত এবং প্রায় ৪ শতাধিক নাগরিক আহত হয়ে চিকিৎসাধীন রয়েছে। এর মধ্যে ফায়ার সার্ভিসের কর্মরত ব্যক্তি নিহত হয়েছে ৯ জন। নিহত পরিবার প্রতি শোক ও সমবেদনা জানিয়েছে দেশের অন্যতম রাজনৈতিক জোট ন্যাশনালিষট ডেমোক্রেটিক ফ্রন্ট (এনডিএফ)।
আজ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জোটের শরিক দল সমূহের পক্ষ থেকে এক যৌথ বিবৃতিতে জোটের চেয়ারম্যান  শেখ সালাউদ্দিন ছালু , ন্যাশনাল পিপলস্ পার্টি (এনপিপির) মহাসচিব বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই মন্ডল, জোটের সদস্য সচিব ও জাতীয় গণতান্ত্রিক পার্টি(জাগপার) সভাপতি মহিউদ্দিন বাবলু, ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) ভাসানীর চেয়ারম্যান আব্দুল হাই সরকার, বাংলাদেশ ইসলামিক পার্টির চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ, বিডিপির চেয়ারম্যান অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসেন ও জোটের স্থায়ী কমিটির সদস্যবৃন্দ বলেন, মর্মান্তিক এই দুর্ঘটনার শোক প্রকাশের ভাষা আমরা হারিয়ে ফেলেছি।
এই দুর্ঘটনায় অনেকগুলো নিরীহ প্রাণ ঝরে পড়েছে। আমরা তাদের আত্মার মাগফেরাত কামনা করছি। সেই সাথে রাষ্ট্রীয় দায়িত্ব পালনের সময় ফায়ার সার্ভিসের যে সকল কর্মী নিহত হয়েছে তাদের প্রতি শোক ও সমবেদনা জ্ঞাপন করছি। নিশ্চয়ই তারা শহীদের মর্যাদা লাভ করবেন। আর যারা আহত হয়েছেন তাদের প্রতি গভীর সমবেদনা।
আমরা সকলের কাছে আহ্বান জানাচ্ছি এবং আমাদের দলের ও জোটের নেতাকর্মীদের সবার প্রতি আহ্বান জানানো হয়েছে যার যার সাধ্যমতো তাদের পাশে দাঁড়ানোর জন্য। সেইসাথে সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে পর্যাপ্ত সহযোগিতা করার জন্য।
যারা তথ্য গোপন করে এবং পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা না করে এই কন্টেইনার ডিপো তে বিপুল পরিমাণ কেমিক্যাল জাতীয় কনটেইনার মজুত রেখেছিল তাদেরকে জবাবদিহিতার আওতায় আনার অনুরোধ করছি। এর মাধ্যমে বিপুল পরিমাণ আর্থিক ক্ষতি সাধিত হল রাষ্ট্রের জন্য দুর্ভাগ্যজনক। বিষয়টি গুরুত্বের সাথে নিয়ে সরকারকে তদন্তপূর্বক প্রকৃত ঘটনা জাতির সামনে তুলে ধরার অনুরোধ করছি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি