1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭:৪৪ অপরাহ্ন
শিরোনামঃ
ভূমিকম্পে কাঁপল দেশ আমেরিকায় প্রতিবছর মিসিং ১ লাখ মানুষ: পররাষ্ট্রমন্ত্রী সংক্রমণ কমলে আবারও শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে: শিক্ষামন্ত্রী বিএনপি’র লবিস্ট নিয়োগের সুনির্দিষ্ট তথ্য প্রমাণ সরকারের কাছে আছে : তথ্যমন্ত্রী ভারতে এক দিনে ৩ লাখ ৪৭ হাজার জনের করোনা শনাক্ত দ্রাবিড়ের সঙ্গে প্রেম করতো রাবিনা! সরকারি-বেসরকারি অফিস অর্ধেক জনবল দিয়ে চলবে: স্বাস্থ্যমন্ত্রী চর্চা, বিতর্ক, গুঞ্জন আমার পেশার অঙ্গ: পাওলি দাম আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ বিপিএলের পর্দা উঠছে আজ আর্সেনালকে হারিয়ে কারাবাও কাপের ফাইনালে লিভারপুল দাপুটে জয়ে ঘুরে দাঁড়াল টাইগার যুবারা টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তানের গ্রুপে বাংলাদেশ ৫ গোলের রোমাঞ্চকর লড়াইয়ে বার্সাকে হারিয়ে শেষ আটে বিলবাও ইসকো-হ্যাজার্ড নৈপুণ্যে কোয়ার্টারে রিয়াল

সীতার চরিত্রে ১২ কোটি পারিশ্রমিক প্রসঙ্গে যা বললেন কারিনা

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৬ বার দেখা হয়েছে

বলিউডে নির্মিত হতে যাচ্ছে সীতা ও রামের গল্পের সিনেমা। সেখানে সীতা চরিত্রে অভিনয় করবেন কাপুর বাড়ির মেয়ে কারিনা। তার অভিনয় করার বিষয়টি চূড়ান্ত। জানা গেছে এই চরিত্রে অভিনয়ের জন্য তিনি মোটা অংকের পারিশ্রমিক নিচ্ছেন। যা সচরাচর বলিউডের নারী শিল্পীরা পান না।

অংকে সেই পারিশ্রমিকের পরিমাণ ১২ কোটি রুপি। ধর্মীয় একটি চরিত্রে অভিনয় করার জন্য এত টাকা পারিশ্রমিক নিচ্ছেন কারিনা বিষয়টি মেনে নিতে পারেননি হিন্দু ধর্মের কট্টরপন্থিরা। তারা অনেকে কারিনার বিরুদ্ধে আন্দোলনও করেছেন।

কেউ কেই এই ছবি থেকে কারিনাকে বাদ দেয়ার কথাও বলেছেন। অনেকের মতে কারিনার কোনো শ্রদ্ধাবোধ নেই সীতার প্রতি। টুইটারে কারিনাকে বয়কট করার ডাকও দিয়েছিলেন অনেক নেটাগরিক।

অবশেষে এই বিষয়ে মুখ খুলেছেন কারিনা। তিনি বলেন, ‘আমি কী চাই, সেটা আমি যথেষ্ট স্পষ্টভাবে জানিয়ে দিই। আমি মনে করি আমাকে সেই সম্মানটুকু দেওয়া উচিত।’

কারিনা জানান, সীতার চরিত্রে অভিনয়ের জন্য তিনি যে পারিশ্রমিক চেয়েছেন, তা মোটেই অতিরিক্ত চাহিদার জন্য নয়। মহিলাদের প্রতি সম্মান প্রদর্শনের জন্যই এই পদক্ষেপ করেছেন তিনি।

তিনি বলেন, ‘কয়েক বছর আগেও নারী-পুরুষের সমান পারিশ্রমিক পাওয়া নিয়ে কেউ কোনো কথা বলত না। এখন অনেকেই এ বিষয়ে কথা বলছেন। আমি চাই শিল্পীর মূল্যায়ণ হোক তার যোগ্যতায়। লিঙ্গভেদে নয়।’

দুই দশকের বেশি সময় বলিউডে কাটিয়ে ফেলেছেন কারিনা। অভিনয়ের জন্য যেমন প্রশংসা পেয়েছেন, তেমনই ‘অহংকারী’, ‘দাম্ভিক’ ইত্যাদি তকমাও জুড়ে গেছে তার নামের পাশে। তবে কারিনা কাজ করে যাচ্ছেন নিজের মতো করে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি