1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩:১১ পূর্বাহ্ন
শিরোনামঃ
দলের হারে তোমায় কাঁদতেও তো দেখেছি: আনুশকা ষড়যন্ত্রকারীদের রুখে দিতে হবে: স্থানীয় সরকারমন্ত্রী যৌথ অবকাঠামো ব্যবহার, বাংলালিংক-টেলিটক সমঝোতা চুক্তি স্বাক্ষর টাঙ্গাইল-৭ আসনের উপ-নির্বাচনে বিজয়ী শুভ শাবিপ্রবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা বঙ্গবন্ধুকে নিয়ে গেমিং অ্যাপ ‘আমার বঙ্গবন্ধু’ বিচারপতি টিএইচ খান আর নেই মানুষের জন্য কাজ করব বলে রাজনীতিতে এসেছি : শিক্ষামন্ত্রী বাংলাদেশকে সার্কুলার ইকোনমি মডেল অনুসরণ করতে হবে : শিল্পমন্ত্রী নাসিক নির্বাচনে আইভীর হ্যাটট্রিক জয় করোনায় আরও ৮ জনের মৃত্যু, শনাক্ত ৫,২২২ ই-বর্জ্য ব্যবস্থাপনায় সরকার কাজ করছে : পরিবেশমন্ত্রী ১৫ ফেব্রুয়ারি শুরু বইমেলা ১ সপ্তাহে করোনা শনাক্ত ২২২ শতাংশ বেড়েছে: স্বাস্থ্য অধিদফতর শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের কথা ভাবছি না : শিক্ষামন্ত্রী

সুরক্ষাসামগ্রী সরবরাহের নামে নেওয়া হচ্ছিল কোম্পানি থেকে পাঠানো ডাক্তারদের গিফট ’খেজুর’

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১
  • ২২৩ বার দেখা হয়েছে

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) দুপুরে রাজধানীর শাহবাগ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন (র‌্যাব)। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসুর নেতৃত্বে পরিচালিত এ অভিযানে মোট ১১ জনকে ৬ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়।

সরেজমিনে দেখা যায়, শাহবাগ মোড়ে ‘জরুরি হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন ও সরবরাহ কাজে নিয়োজিত’ স্টিকার লাগানো একটি ফার্মাসিউটিক্যাল কোম্পানির গাড়ি আটকান র‌্যাব সদস্যরা। নির্বাহী ম্যাজিস্ট্রেট গাড়ির গ্লাস নামাতে বলতে দেখেন ভেতরে কিছু কার্টন। কার্টন কীসের জিজ্ঞাসা করতেই চালকের উত্তর, এগুলো খেজুরের বক্স, ডাক্তারদের গিফট করার জন্য কোম্পানি থেকে পাঠানো হয়েছে।

জরুরি সেবার স্টিকার লাগিয়ে এ ধরনের কাজ করায় জাহাঙ্গির নামের ওই চালককে ১ হাজার টাকা জরিমানা করেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

শাহবাগ থেকে হাতিরপুলের দিকে রিকশায় রওনা দিয়েছেন কাস্টমসের কর্মকর্তা মানু মন্ডল। অথচ তিনি মাস্ক খুলে মোবাইলে কথা বলছিলেন। মাস্ক খুলে কথা বলার কারণ জিজ্ঞাসা করতেই ওই ব্যক্তির সরল স্বীকারোক্তি, ‘আমার ভুল হয়েছে, আমাকে জরিমানা করেন। ’ পরে ওই কাস্টমস কর্মকর্তাকে ৫০০ টাকা জরিমানা করা হয়।

এদিকে, মোটরসাইকেলে করে মেয়েদের পোশাক ওড়না ডেলিভারি করতে বেরিয়েছেন অনলাইন ব্যবসায়ী আওলাদ। কাজটি জরুরি না হওয়ায় তাকে ১ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বলেন, আমরা প্রধানমন্ত্রী কার্যালয়ের ১৮টি নির্দেশনা ও মন্ত্রিপরিষদ বিভাগের কঠোর নিষেধাজ্ঞা বাস্তবায়নে অভিযান পরিচালনা করছি। অনেকেই সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে তুলনামূলক কম প্রয়োজনে বাইরে বের হচ্ছেন। তাদের দণ্ডবিধি ২৭৯ ধারা অনুযায়ী জরিমানা করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি