1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:৪৩ অপরাহ্ন

সেন্টমার্টিনে ফের আটকা পড়েছেন ৩ শতাধিক পর্যটক

স্টাফ রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৪ অক্টোবর, ২০২৩
  • ১৯৩ বার দেখা হয়েছে

বৈরী আবহাওয়ার কারণে সেন্টমার্টিন দ্বীপে ঘুরতে আসা অন্তত ৩ শতাধিক পর্যটক আটকা পড়েছেন। সাগর উত্তাল থাকায় টেকনাফ-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল ফের বন্ধ ঘোষণা হওয়ায় এই অবস্থার তৈরি হয়েছে।

মঙ্গলবার (৩ অক্টোবর) রাতে সমুদ্রে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার নির্দেশনা জারি করা হয়েছে বলে নিশ্চিত করেছেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আদনান চৌধুরী।

ইউএনও বলেন, শুক্রবার সকালে এমভি বারো আউলিয়া জাহাজটি ৮৫২ জন পর্যটক নিয়ে টেকনাফ থেকে সেন্টমার্টিন দ্বীপের উদ্দেশ্যে রওনা দেয়। তবে বিকেলে প্রতিকূল আবহাওয়ার কারণে জাহাজটি ৬০০ শতাধিক পর্যটক নিয়ে ফিরে আসে। বাকি পর্যটকেরা দ্বীপে রাত্রিযাপন করেন। আপাতত তারা সেখানে আটকা আছেন।

তবে দ্বীপে আটকা পড়া তিন শতাধিক পর্যটকের যাতে কোনো ধরনের অসুবিধা না হয়, তা নিয়ে ব্যবস্থা নিতে স্থানীয় জনপ্রতিনিধিসহ প্রশাসনের সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান ইউএনও।

বৈরী আবহাওয়ার পরিস্থিতি স্বাভাবিক হলে সেন্টমার্টিনে আটকাপড়া পর্যটকদের ফিরিয়ে আনার ব্যবস্থা নেওয়া হবে বলে জানান  ইউএনও মোহাম্মদ আদনান চৌধুরী। ।

বৈরী আবহাওয়ার মধ্যে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। তাই কক্সবাজারের আবহাওয়া অধিদপ্তর উপকূলীয় এলাকায় ৩ নম্বর সংকেত জারি করে সামুদ্রিক নৌযানকে সতর্কতার নির্দেশ দিয়েছে।

এর আগে বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে সাগর উত্তাল থাকায় গত শনি ও রোববার দুই দিন এই নৌরুটে সব ধরনের নৌযান চলাচল বন্ধ ছিল। এতে গত বৃহস্পতি ও শুক্রবার সেন্টমার্টিন ভ্রমণে যাওয়া দুই শতাধিক পর্যটক আটকা পড়েছিলেন। গত সোমবার এসব পর্যটক ফিরলেও আবারো বৈরী আবহাওয়ার কারণে জাহাজ চলাচল বন্ধ হলো।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি