1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১০:৫৬ অপরাহ্ন
শিরোনামঃ
রাশিয়ায় করোনা সংক্রমণে রেকর্ড, তবু লকডাউনে ‘না’ ইরানি তেল ট্যাঙ্কার দখলের চেষ্টা জলদস্যুদের, প্রতিহত করল আলবর্জ ডেস্ট্রয়ার ‘আইএসআই-প্রধান নিয়োগ-জটিলতার অবসান হবে শুক্রবার’ গোপনে’ হাইপারসনিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাল চীন, অবাক যুক্তরাষ্ট্র বাতিল হচ্ছে পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা বিশ্বকাপের প্রথম ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে টাইগাররা সয়াবিন তেলের দাম আরেক দফা বাড়ছে এদেশ সকল ধর্মের মানুষের : স্বরাষ্ট্রমন্ত্রী ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে আরও ২০১ জন করোনায় আরও ১৬ জনের মৃত্যু রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের জন্য বোঝা : প্রধানমন্ত্রী জামায়াত ছাড়া বিএনপি অচল : ওবায়দুল কাদের ‘দাঙ্গা লাগিয়ে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করাই ছিল তাদের উদ্দেশ্য’ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে আমরা মিটিং করে যাচ্ছি : বাণিজ্যমন্ত্রী জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করতে চায় টাইগাররা

সেপ্টেম্বর পর্যন্ত গুগল কর্মীদের ‘হোম অফিস’ চলবে

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০২০
  • ২৮২ বার দেখা হয়েছে

তথ্যপ্রযুক্তি ডেস্ক : আগামী সেপ্টেম্বর পর্যন্ত অফিসে ফিরতে হবে না মার্কিন টেক জায়ান্ট গুগলের কর্মীদের। এই সময়ে বাড়ি থেকেই অফিস করবেন কর্মীরা। তবে আবার যখন অফিসে ফিরবেন তারা তখন সম্ভবত আর পাঁচদিন অফিস করতে হবে না। গুগলের প্রধান নির্বাহী (সিইও) সুন্দর পিচাই এমন ইঙ্গিত দিয়েছেন বলে সিএনএন জানিয়েছে। কর্মীদের কাছে পাঠানো এক ইমেইলে সুন্দর পিচাই জানান, গুগল তার কর্মীদের জন্য সহজ কর্মসপ্তাহ চালুর পরিকল্পনা করছে। যেখানে সপ্তাহে কমপক্ষে তিনদিন অফিস করতে হবে তাদের। আর বাকি সময়টা বাড়ি থেকে কাজ করবেন তারা। নিউইয়র্ক টাইমস প্রথম এই তথ্য জানায়। করোনা মহামারির কারণে অনেক দিন থেকেই বাড়ি থেকে কাজ করার (হোম অফিস) নিয়ম চালু করেছে গুগল। সে সময় বলা হয়, ২০২১ সালে জুলাই পর্যন্ত হোম অফিস করবেন তারা।
তবে কারোনাকালে এই হোম অফিসের ব্যবস্থা শুধু গুগল একাই করেনি। গত অক্টোবরে যুক্তরাষ্ট্রের আরেকটি বড় সংস্থা ড্রপবক্স ‘প্রথম ভার্চুয়াল’ অফিস শুরু করে। অর্থাৎ তাদের প্রায় তিন হাজার কর্মী বাড়ি থেকে কাজ করবেন। তবে মাঝে মাঝে সহযোগিতামূলক এবং দলগঠনগত কাজের জন্য অফিসে যেতে হয়। হোম অফিসের জন্য তাদের অফিসের বিন্যাস পুনর্গঠন করতে হয়। এজন্য তারা যা করেছে তাকে বলা হচ্ছে ‘ড্রাপবক্স স্টুডিও’।
এর আগে গত মে মাসে ফেসবুক প্রধান মার্ক জাকারবার্গ বলেন, ‘আগামী পাঁচ থেকে ১০ বছর আমাদের প্রায় ৫০ শতাংশ কর্মী বাড়ি থেকে কাজ করবেন।’ যেখানে টুইটার ঘোষণা দিয়েছে, তাদের যেসব কর্মী সারাজীবন বাড়ি থেকে কাজ করতে চান, তারা সেই সুযোগ পাবেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি