1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ২২ মে ২০২৪, ০৯:০৫ অপরাহ্ন

সোনায় সাজানো বিশ্বের সবচেয়ে দামি বিরিয়ানি!

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬৪২ বার দেখা হয়েছে

বিরিয়ানির নাম শুনলেই খেতে ইচ্ছে হয়। আর ঘ্রাণে তো পেটের জায়গা বেড়ে যায় কয়েকগুন।আমাদের সবার প্রিয় খাবারের তালিকা করলে দেখা যাবে বিরিয়ানি রয়েছে একদম ওপরে।
চিকেন, মাটন, হয়দরাবাদী, মুঘলই কত ধরনের বিরিয়ানি যে রয়েছে। হাল্কা মিষ্টি স্বাদ, কেওড়া জল ও আলুবখরা, নানা ধরনের বাদাম, কিসমিসসহ শত মশলায় রান্না হয় রাজকীয় বিরিয়ানি। শত শত বছর ধরে সবার পছন্দ ধরে রেখেছে জনপ্রিয়-অভিজাত এই খাবারটি।
সুস্বাদু বিরিয়ানির দাম অনেক রেস্তোরাঁয়ই অনেকের নাগালের বাইরে। তবে আজ বলছি মাংসই নয়, সোনায় সাজানো বিরিয়ানির গল্প। এই সোনায় সাজানো বিরিয়ানি বিশ্বের সবচেয়ে দামি।
দুবাই-এর বোম্বে বোরো নামের একটি রেস্তোরাঁ এই বিরিয়ানি চালু করেছে। এখানে এক থালা বিরিয়ানির দাম প্রায় ২৫ হাজার টাকা। এই বিরিয়ানি ২৩ ক্যারেট সোনায় সাজানো থাকে। দাম শুনে অবাক হচ্ছেন? ভয় নেই এই এক থালা বিরিয়ানি কম করেও ছ‘জন পেট ভরে খেতে পারবেন।
ভাবছেন সোনার সঙ্গে আর কি কি উপাদান থাকবে এই বিরিয়ানিতে! এই বিরিয়ানির সঙ্গে থাকবে কাশ্মিরি মাটন কাবাব, পুরানি দিল্লি মাটন চপ, রাজপুত চিকেন কাবাব, মুঘলাই কোফ্তা ও মালাই চিকেন। সেইসঙ্গে জাফরান ও ২৩ ক্যারেট সোনা দিয়ে সাজানো থাকবে বিরিয়ানির থালা।
খেতে ইচ্ছে হচ্ছে? অর্ডার করার ৪৫ মিনিটের মধ্যেই টেবিলে পৌঁছে যাবে এক থালা সোনায় সাজানো লোভনীয়, মজাদার বিরিয়ানি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ

© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি