1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
পরিবেশ রক্ষায় ঐক্য পৃথিবীকে বাঁচাবে: ড. হাছান মাহমুদ বাংলাদেশি সিনেমা থেকে বাদ পড়লো সানি লিওনের আইটেম গান হাঁটুর হাড়ে ক্ষত: আরও অপেক্ষায় থাকতে হবে মেসিকে টেড্রোসকে ডব্লিউএইচও প্রধান হিসেবে দ্বিতীয় মেয়াদে সমর্থন বিসিবি নির্বাচনে মনোনয়ন তুললেন পাইলট ‘বিয়ে ছাড়াও মানুষের জীবনে আরো অনেক কিছু আছে’ এবার দীঘির নায়ক বনি সেনগুপ্ত যুক্তরাষ্ট্র থেকে আসছে আরো ২৫ লাখ টিকা সিআরবি নিয়ে তথ্যগত ভুল হচ্ছে কিনা সেটি খতিয়ে দেখা দরকার : রেলমন্ত্রী অসাংবিধানিক সরকার আনতে জল ঘোলা করছে বিএনপি-জামায়াত: ইনু শনিবার থেকে শাহজালাল বিমানবন্দরে কোভিড পরীক্ষা ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ১৮৯ জন হাসপাতালে ভর্তি করোনায় আরও ৩১ মৃত্যু, শনাক্ত ১,২৩৩ স্কুলে এসে করোনায় আক্রান্ত হওয়ার প্রমাণ পাওয়া যায়নি: শিক্ষা উপমন্ত্রী বিএনপির লক্ষ্য নিজেদের পকেটের উন্নয়ন: কাদের

সৈয়দপুরে উর্দুভাষী ক্যাম্পবাসীদের সাথে মুসলিম এইড’র অবহিতকরণ সভা অনুষ্ঠিত

শাহজাহান আলী মনন
  • আপডেট : সোমবার, ৭ জুন, ২০২১
  • ৫৩ বার দেখা হয়েছে
সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ

নীলফামারীর সৈয়দপুরে কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে  প্রান্তিক ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর দক্ষতা উন্নয়নের লক্ষ্যে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। ৬ জুন রবিবার বিকালে শহরের বাঁশবাড়ী এলাকায় উর্দুভাষী ক্যাম্পবাসীদের সাথে মতবিনিময়ের জন্য উন্নয়ন সংস্থা মুসলিম এইড ইউকে এর  আয়োজন করে।

সৈয়দপুরের উর্দুভাষী ক্যাম্প উন্নয়ন কমিটির সভাপতি মাজীদ ইকবাল এর সভাপতিত্বে অনুষ্ঠিত অবহিতকরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১৪নং ওয়ার্ড কাউন্সিলর ও বাংলাদেশ আওয়ামী লীগ সৈয়দপুর পৌর শাখার যুগ্মসাধারণ সম্পাদক জোবাইদুর রহমান শাহীন।
বিশেষ অতিথি ছিলেন ১২ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আব্দুল খালেক সাবু। মূল আলোচক ছিলেন মুসলিম এইড সৈয়দপুর শাখার প্রিন্সিপাল অফিসার মোঃ রিপন মিয়া। সভায় সৈয়দপুরের ২২ টি ক্যাম্পের প্রতিনিধিসহ সংস্থার কর্মকর্তা ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।
সভায় জানানো হয় যে, আঅন্তর্জাতিক ইসলামী উন্নয়ন সংস্থা (আইডিবি) এর অর্থায়নে বিভিন্ন কারিগরি প্রশিক্ষণ কার্যক্রম বাস্তবায়ন করছে মুসলিম এইড ইউকে। বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠীকে যুগোপযোগী ট্রেডে দক্ষ করে তুলে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে স্বাবলম্বী করে তুলতে এ প্রকল্প। বিশেষ করে উর্দুভাষী ক্যাম্পগুলোর বেকার যুবক যুবতিদের জন্য এ উদ্যোগ।
দীর্ঘ দিন ধরে ঢাকার মোহাম্মদপুর ও মিরপুরে এই সংস্থার তত্বাবধানে কম্পিউটার, ড্রেস মেকিং এন্ড টেইলারিং, গার্মেন্টস সুইং অপারেটিং, রিফ্রেজারেটর ওয়ারিং, ড্রাইভিং, অটোমোবাইল, লেদ ইঞ্জিনিয়ারিংসহ বিভিন্ন ট্রেডে বেসিক, শর্ট ও ডিপ্লোমা কোর্স পরিচালিত হচ্ছে।
সৈয়দপুরের উর্দুভাষী বেকারদের স্কিল ডেভেলপমেন্ট করার জন্য গত বছরের ডিসেম্বরে মুসলিম এইড কার্যক্রম শুরু করে।  বাংলাদেশ আর্মি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও সেনা বাহিনী পরিচালিত ট্রাস্ট টেকনিক্যাল ট্রেনিং ইন্সটিটিউট এবং সদ্য প্রতিষ্ঠিত সৈয়দপুর কারিগরি স্কুল এন্ড কলেজ সংলগ্ন উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের শাইল্যার মোড় চরকপাড়া এলাকায় অফিস ও ট্রেনিং সেন্টার করেছে মুসলিম এইড। আগামী পহেলা জুলাই থেকে ক্লাস শুরু হবে। সেজন্য বিনামূল্যে সময়োপযোগী ও কার্যকরী প্রশিক্ষণ গ্রহনে উদ্বুদ্ধ করতেই এ অবহিতকরণ সভার আয়োজন।
মুসলিম এইড সৈয়দপুর শাখার প্রিন্সিপাল অফিসার মোঃ রিপন মিয়া আরও বলেন, এই প্রতিষ্ঠান এভাবে ট্রেনিং পরিচালনার পাশাপাশি সমাজ উন্নয়ন ও মানবসেবা মূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে। এরই আলোকে করোনার ভয়াল প্রকোপকালে কর্মহীন অসহায় মানুষ এবং রমজানে দরিদ্র ও প্রতিবন্ধীদের ত্রাণ সহায়তা প্রদান করেছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি