1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৮:৫৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
দুই বিলিয়ন ডলারের সমপরিমাণ অর্থ দেবে চীন জলাবদ্ধতা নিরসনে মেয়র তাপসের সফলতাকে প্রশ্নবিদ্ধ করছে কারা? সরকারকে ২৪ ঘণ্টার আলটিমেটাম আন্দোলনকারী শিক্ষার্থীদের পরিকল্পিতভাবে কাজ করায় দেশের অর্থনীতি এখন শক্তিশালী: প্রধানমন্ত্রী বাজারে কাঁচা মরিচের ‘ঝাল’ বেড়েই চলছে ট্রাম্পকে হত্যার চেষ্টা করা হয়েছে: এফবিআই রোববার বিকেলে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠকে বিশ্ববিদ্যালয় শিক্ষকরা  একাদশে ভর্তি: শেষধাপেও কলেজ পাননি ১২ হাজার শিক্ষার্থী প্রধানমন্ত্রী, প্রধান বিচারপতি ও ওবায়দুল কাদেরকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে সড়কের প্রকৌশলী শাহজাদার সংঘবদ্ধ দূর্নীতির সিদ্ধান্ত

সৈয়দপুরে টিসিবি’র পন্য বিতরণে জনমনে স্বস্তি ফিরেছে

শাহজাহান আলী মনন
  • আপডেট : বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১
  • ২৪৪ বার দেখা হয়েছে
সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ নীলফামারীর সৈয়দপুরে টিসিবি’র মাধ্যমে স্বল্পমূল্যে নিত্য প্রয়োজনীয় পন্য বিক্রি শুরু হয়েছে। ৮ এপ্রিল বৃহস্পতিবার সকালে শহরের স্মৃতি অম্লান চত্বর সংলগ্ন সড়কে ট্রাকে করে বিক্রি শুরু করা হয়।
মেসার্স ইমতেয়াজ ট্রেডার্সের মাধ্যমে চিনি, ছোলা, ভোজ্য তেল, মশুর ডাল ও পেয়াজ বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা সমবায় কর্মকর্তা মশিউর রহমান। এসময় উপস্থিত ছিলেন ইমতেয়াজ ট্রেডার্সের স্বত্বাধিকারী আলহাজ্ব ইমতেয়াজ আহমেদ।
টিসিবি’র এ উদ্যোগের ফলে দ্রব্যমূল্যের ক্রমাগত উর্ধ্ব গতির এসময়ে বাজার দরের চেয়ে কম দামে পন্য পাওয়ায় জনমনে কিছুটা হলেও স্বস্তি ফিরে এসেছে। বিশেষ করে রমজান শুরুর প্রাক্কালে প্রয়োজনীয় সামগ্রী প্রাপ্তিতে সন্তুষ্টি প্রকাশ করেছেন নিম্ন আয়ের মানুষ। কিন্তু চাহিদার তুলনায় বরাদ্দ কম থাকায় সবাই পাচ্ছেন না বলে অনেকে অভিযোগ করেছেন।
এ ব্যাপারে ডিলার ইমতেয়াজ ট্রেডার্সের স্বত্বাধিকারী আলহাজ্ব ইমতেয়াজ আহমেদ জানান, মূলতঃ পবিত্র রমজান উপলক্ষে সরকার এ উদ্যোগ নিয়েছে। লস হলেও রমজানে দরিদ্র ও নিম্ন আয়ের মানুষের জন্য সহযোগিতা হিসেবে আমরা বরাদ্দকৃত পন্য রংপুর ডিপো থেকে উত্তোলন করে বিক্রি শুরু করেছি। প্রতি সপ্তাহে সোমবার ও বৃহস্পতিবার শহরের বিভিন্ন পয়েন্টে বিক্রি করা হবে।
তিনি জানান, প্রথম কিস্তির বরাদ্দ পেয়েছি চিনি ৮শ’ কেজি, মশুর ডাল ৬শ’ কেজি, সয়াবিন তেল ১ হাজার ২শ’ কেজি, ছোলা ৪শ’ কেজি, পেয়াজ ২শ’ কেজি। চলতি মাসেই এভাবে আরও ৩ বার বরাদ্দ পাওয়া যাবে। তারপরও চাহিদা থাকলে আরও বরাদ্দ দেওয়া হবে বলে কর্তৃপক্ষ আস্বাস দিয়েছে।
তিনি আরও বলেন, সরকারের কাজের মাধ্যমে রমজানে জনগণের সেবা করার সুযোগ পেয়ে আমরা কৃতজ্ঞ। তাই সুষ্ঠুভাবে বিক্রির চেষ্টা করছি। সকলের সহযোগিতাও কামনা করেন তিনি।
উল্লেখ্য, সৈয়দপুরে টিসিবি’র ডিলার দুই জন। ইমতিয়াজ ট্রেডার্স ও সাকিল ট্রেডার্স। সাকিল ট্রেডার্স এখনও পন্য উত্তোলন ও বিক্রি শুরু করেনি। তারা শুরু করলে চাহিদা পূরণে অনেকটা সুবিধা পাবে সৈয়দপুরবাসী।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি