1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৫৮ অপরাহ্ন

সোনাইমুড়ীতে সরকারি জমি দখল করে দোকান ঘর নির্মাণ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : রবিবার, ১৮ এপ্রিল, ২০২১
  • ৪৮১ বার দেখা হয়েছে

সোনাইমুড়ী (নোয়াখালী )প্রতিনিধি : নোয়াখালী সোনাইমুড়ীতে জোর পূর্বক সরকারি জমি দখল করে দোকান ঘর নির্মাণ করার অভিযোগ উঠেছে। এই বিষয়ে প্রতিকার চেয়ে স্থানীয় কয়েকজন সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা বরাবরে অভিযোগ করলে আমিশাপাড়া ইউপি তহসিলদার ঘটনাস্থলে তদন্তে যান।

জানা যায়, উপজেলার আমিশাপাড়া ইউপির আবিরপাড়া বাজারের ব্যবসায়ী খলিলুর রহমান দুলালআবির পাড়া মৌজার ১নং খাস খতিয়ান ভূক্ত ৬৯২ দাগে ১ শতাংশ সরকারি জমিন নিজের দাবি করে চলাচলের রাস্তার কিছু অংশ দখল করে দোকান ঘর নির্মাণ করছে। বিষয়টি জানতে পেরে উপজেলা সহকারি ভূমির নির্দেশনা অনুযায়ী স্থানীয় তহসিলদার ঘটনাস্থলে গিয়ে সত্যতা পেয়ে দোকান নির্মাণে নিষেধাজ্ঞা দেন। পরে মালিকানার স্বপক্ষে খলিলুর রহমান দুলালকে প্রয়োজনীয় কাগজ পত্র নিয়ে উপজেলা ভূমি অফিসে উপস্থিত হওয়ার জন্য বলেন।এই নির্দেশনার কয়েকদিন পর দেশব্যাপী লকডাউনের সুযোগ নিয়ে ভূমি দস্যু দুলাল প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে রাতের আঁধারে লোকচক্ষুর আড়ালে দোকান নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন। এদিকে তার অপকর্মে স্থানীয়দের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্ঠি হয়েছে। তারা ভূমি দস্যু দুলালের বিরুদ্ধে প্রয়োজনীয় প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার জন্য জোর দাবি করছে।

নাম প্রকাশে অনিচ্চুক একাধিক ব্যক্তি জানান,ভূমি দস্যু খলিলুর রহমান দুলাল বেপরোয়া ভাবে একেরপর এক সরকারি ভূমি দখল করে যাচ্ছে। এসব কাজে কেউ প্রতিবাদ করলে তার পালিত সন্ত্রাস বাহিনী দিয়ে নানা ভাবে হয়রানী করে। াগ সম্পূর্ণ ভিত্তিহীন, তিনি তার ক্রয়কৃত ভূমির উপর দোকান ঘর নির্মাণ করছে। তার কাছে জমিন ক্রয়ের যথেষ্ঠ প্রমানাধি রয়েছে বলেও তিনি জানান।
আমরা সরেজমিনে তদন্ত করে জানতে পারি এটি সরকারি জমিন। দোকান ঘর নির্মাতাকে কাজ বন্ধের নির্দেশ দিয়েছি এবং মালিকানার স্বপক্ষে প্রয়োজনীয় কাগজ পত্র নিয়ে সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে উপস্থিত হওয়ার জন্য বলা হয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি