1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২৭ মে ২০২৪, ১২:৫৪ অপরাহ্ন
শিরোনামঃ
ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে ৭ জনের মৃত্যু ঘূর্ণিঝড় রেমাল : সব মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল ঘূর্ণিঝড় রেমাল: ১০ নম্বর মহাবিপদ সংকেত ঘোষণা এমপি আনার হত্যা: কলকাতায় ডিবি প্রতিনিধিদল মধ্যরাতে মহাবিপৎ সংকেত জারি হতে পারে: দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী বেনজীর, আজিজ, আনোয়ারুলের অপরাধের দায় নেবে না আওয়ামী লীগ মানুষের কল্যাণে কাজ করা, এটাই আমাদের লক্ষ্য : প্রধানমন্ত্রী রিমান্ডে রহস্যময় সব নাম, রাজনীতিবিদ থেকে প্রভাবশালী, বাদ যাচ্ছেন না যেন কেউই বিকেলের মধ্যেই ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে,আঘাত হানতে পারে দক্ষিণ-পশ্চিম উপকূলে বঙ্গবাজার মার্কেটসহ ৪ প্রকল্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সোনাইমুড়ীতে সরকারী রাস্তায় অবৈধ ভবন নির্মানের অভিযোগ

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ২৫ জানুয়ারী, ২০২১
  • ৫২৫ বার দেখা হয়েছে

সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধিঃ নোয়াখালীর সোনাইমুড়ীতে সরকারী রাস্তার উপরে অবৈধ ভবন নির্মানের অভিযোগ পাওয়া গেছে। অভিযোগসুত্রে জানা যায়, উপজেলার ভানুয়াই মৌজার বীরশ্রেষ্ঠ শহিদ রুহুল আমিন সড়কে রৌশন কমিউনিটি সেন্টার সংলগ্ন মো: মোকছেদ উল্লাহ একটি বহুতল ভবনের কাজ শুরু করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, মোকছেদ উল্লাহর নির্মানাধীণ নতুন ভবনের মধ্যে প্রায় ২ শতাংশ জমি সরকারী অধি:গ্রহনকৃত রাস্তার অন্তর্ভুক্ত। ৭ কিলোমিটার দীর্ঘ বীরশ্রেষ্ঠ শহিদ রুহুল আমিন সড়কটি ২০১৬ সালের জুন মাসে সরকার ভুমি অধি:গ্রহন করে রাস্তাটির প্রসস্ত করে ৩৫ ফিট করে। রাস্তার দুই পাশের মালিকানাধীন অনেক বাসিন্দাদের অভিযোগ যে জমি অধি:গ্রহন করা হয়েছে সেখানে তাদের নিজেস্ব মালিকানাধীন দীর্ঘ দিনের বহুতল ভবন রয়েছে ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রাস্তার পাশে গোলাম আবুল হোসেনর মালিকানাধীন ৬ তলাবিশিষ্ট নাজভিলা, মো: সালাউদ্দিনের মালিকানাধীন ৪ তলা বিশিষ্ট নাহার মঞ্জিলসহ বেশ কয়েকটি বাড়িপূর্ব থেকেই আছে কিন্তু নতুন রাস্তার যে জমি অধি:গ্রহন করা হয়েছে তা বাস্তবায়ন করতে হলে এই সব বাড়ি ভাঙ্গতে হবে। আবার বর্তমানে সেখানে মোকছেদ উল্লাহ আরও একটি বহু তলভবন নির্মান করতেছেন । যারকিছু অংশ অধি:গ্রহনকৃত রাস্তার মধ্যে পড়েছে। তবে মোকছেদ উল্লাহ দাবী করেন, তিনি ৭ শতাংশ জমি ক্রয় করেছেন আর সেখানেই ভবন নির্মান করতেছেন।
এ বিষয়ে জানতে চাইলে সোনাইমুড়ী উপজেলা ভূমি অফিসের কানুন গো জানান, তারাসম্প্রতি সে এলাকা পরির্দশন করেছেন শীঘ্রই আশেপাশের বাড়ি গুলোকে নোটিশ দেওয়া হবে। আর মোকছেদ উল্লাহর নির্মানাধীন ভবনের কাজ বন্ধ করতে বলা হয়েছে। যদি তারপরও কাজ চলমান থাকে তবে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি