1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০২:৩১ পূর্বাহ্ন

সৌদি এয়ারলাইন্সের টিকিট প্রত্যাশী প্রবাসীদের উপচেপরা ভিড়

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ১০ অক্টোবর, ২০২০
  • ৪২৬ বার দেখা হয়েছে
সৌদি এয়ারলাইন্সের টিকিট প্রত্যাশী প্রবাসীদের উপচেপরা ভিড়
শনিবার টিকিট প্রত্যাশী পুরুষ ও নারী যাত্রীদের ভিড়

নিজস্ব প্রতিবেদক
সৌদি এয়ারলাইন্সের টিকিটের জন্য ভিড় করেছেন প্রবাসীরা। গত কয়েকদিনের তুলনায় শনিবার টিকিট প্রত্যাশী পুরুষ ও নারী যাত্রীদের ভিড় বেশি।

শনিবার হোটেল সোনারগাঁওয়ে দুই ভাগে বিভক্ত হয়ে লাইন ধরেছেন যাত্রীরা। একদল প্রবাসী এয়ারলাইন্সের কার্যালয়ের সামনে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন। তাদের ইতোমধ্যে টিকিট দেওয়া শুরু করেছে সৌদি এয়ারলাইন্সের কর্মকর্তারা।

অপরদিকে, আরেক দল প্রবাসীকে হোটেল সোনারগাঁওয়ের মূল সীমানার ভেতর লাইন ধরিয়েছে পুলিশ। তারা মেঝেতে লাইন ধরে বসে রয়েছেন। সৌদিগামী টিকিট নিতে শনিবার পাঁচ থেকে সাত শতাধিক লোক এসেছেন।

এদিন সকাল সোয়া ১০টায় টিকিট রি-ইস্যু শুরু করে সৌদি এয়ারলাইন্স। একসঙ্গে কয়েকজন কর্মকর্তা টিকিট রি-ইস্যু শুরু করেছেন। ফলে একসঙ্গে অন্তত পাঁচজন প্রবাসী টিকিট পাচ্ছেন। এতে প্রবাসীদের সময় কম লাগছে এবং দুর্ভোগ কিছুটা লাঘব হচ্ছে।

শুক্রবার (৯ অক্টোবর) যাদের মোবাইল নম্বরে এসএমএস দেওয়া হয়েছে, তারাই শনিবার টিকিট নিতে এসেছেন।

সৌদি এয়ারলাইন্সের ঘোষণা অনুযায়ী, যাদের ভিসার মেয়াদ কম, তাদের ৪ অক্টোবর থেকে অগ্রাধিকার ভিত্তিতে টিকিট দেওয়া হচ্ছে।

প্রবাসী জয়নুল হক বলেন, ‘আমার ভিসার মেয়াদ শেষ হবে ১৯ অক্টোবর। একটু সমস্যা হয়েছিল। তাই অপেক্ষা করতে বলেছে, এখন বাইরে অপেক্ষা করছি। ’

গত ৪ অক্টোবর টোকেনের দাবিতে হোটেল সোনারগাঁওয়ে টিকিট প্রত্যাশীদের ঢল নামে। বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে সোনারগাঁও। পরে ফরম দেওয়া হয় টিকিট প্রত্যাশীদের। তখন সৌদি এয়ারলাইন্স ঘোষণা দেয়, ফরম যাচাই বাছাই করে সোমবার (৫ অক্টোবর) থেকে যাদের ভিসার মেয়াদ কম, তাদের আগে টিকিট দেওয়া হবে।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি