1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন
শিরোনামঃ
দুই বিলিয়ন ডলারের সমপরিমাণ অর্থ দেবে চীন জলাবদ্ধতা নিরসনে মেয়র তাপসের সফলতাকে প্রশ্নবিদ্ধ করছে কারা? সরকারকে ২৪ ঘণ্টার আলটিমেটাম আন্দোলনকারী শিক্ষার্থীদের পরিকল্পিতভাবে কাজ করায় দেশের অর্থনীতি এখন শক্তিশালী: প্রধানমন্ত্রী বাজারে কাঁচা মরিচের ‘ঝাল’ বেড়েই চলছে ট্রাম্পকে হত্যার চেষ্টা করা হয়েছে: এফবিআই রোববার বিকেলে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠকে বিশ্ববিদ্যালয় শিক্ষকরা  একাদশে ভর্তি: শেষধাপেও কলেজ পাননি ১২ হাজার শিক্ষার্থী প্রধানমন্ত্রী, প্রধান বিচারপতি ও ওবায়দুল কাদেরকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে সড়কের প্রকৌশলী শাহজাদার সংঘবদ্ধ দূর্নীতির সিদ্ধান্ত

স্পিকারের সাথে আলজেরিয়ার রাষ্ট্রদূত রাবাহ লারবির সাক্ষাৎ

অনলাইন ডেস্ক
  • আপডেট : মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১
  • ২০৩ বার দেখা হয়েছে

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত আলজেরিয়ার রাষ্ট্রদূত রাবাহ লারবি। মঙ্গলবার সংসদ ভবনে স্পিকারের কার্যালয়ে সাক্ষাৎকালে তারা দেশের অর্থনৈতিক উন্নয়ন ও ব্যবসা বাণিজ্যের প্রসার, কোভিড ১৯ পরিস্থিতি, সংসদীয় মৈত্রী গ্রুপ গঠন বিষয়ে আলোচনা করেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, কোভিড ১৯ মহামারি মোকাবিলায় অসাধারণ নেতৃত্বের জন্য বিশ্বের তিনজন নারী প্রধানমন্ত্রীর মধ্যে অন্যতম হিসেবে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘ইন্সপাইরেশনাল লিডারশিপ সম্মাননা অর্জন করেছেন’, যা জাতির জন্য গৌরবের। তার সময়োপযোগী পদক্ষেপের কারণে করোনার সময়েও দেশে খাদ্যাভাব পরিলক্ষিত হয়নি।

১৯৭৩ সালের ৫ থেকে ৯ সেপ্টেম্বর ভূমধ্যসাগরীয় উপকূলীয় রাষ্ট্র আলজেরিয়ার রাজধানী আলজিয়ার্সে চতুর্থ জোট নিরপেক্ষ শীর্ষ সম্মেলনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অংশগ্রহণের স্মৃতিচারণ ও ‘বিশ্ব আজ দুইভাগে বিভক্ত, শোষক আর শোষিত। আমি শোষিতের পক্ষে’ বঙ্গবন্ধুর এই ঐতিহাসিক উক্তি উল্লেখ করে স্পীকার বলেন, একটি বৈষম্যহীন পৃথিবী গড়তে সবাইকে এক হয়ে শোষিতের পক্ষে দাঁড়ানোর আহ্বান জানিয়েছিলেন বঙ্গবন্ধু। ফলে সম্মেলনের ঘোষণাপত্রে বাংলাদেশকে জাতিসংঘের সদস্যপদ দিতে জোট নিরপেক্ষ দেশগুলোর জোর সমর্থনের কথা অন্তর্ভুক্ত করা হয়।
রাষ্ট্রদূত রাবাহ লারবি বলেন, বন্ধুপ্রতীম দুই দেশের মধ্যে সহযোগিতা অব্যাহত থাকবে। করোনার সময়ে সরকারের অর্থনীতির চাকা সচল রাখার প্রচেষ্টা, রাজনীতিসহ সকল ক্ষেত্রে নারীর অংশগ্রহণ এবং এসডিজি অর্জনে বাংলাদেশের অগ্রগতির প্রশংসা করেন তিনি।

স্পীকার বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন ও ব্যবসা-বাণিজ্যের প্রসারে আলজেরিয়ার ধারাবাহিক সহযোগিতা কামনা করেন। এসময় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি