1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২:২৬ অপরাহ্ন
শিরোনামঃ
বিএনপি জামায়াত দেশব্যাপী হিন্দু সম্প্রদায়ের উপর হামলা চালাচ্ছে: তথ্যমন্ত্রী রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪২ আইনি লড়াইয়ে ১২ বছর পর স্বপদে ফিরলেন অধ্যক্ষ আত্মবিশ্বাস ও আত্মমর্যাদা নিয়ে গড়ে উঠুক শিশুরা : প্রধানমন্ত্রী রংপুরের এসপিসহ ৭ কর্মকর্তাকে বদলি বিভিন্ন স্থানে মন্দির-মণ্ডপে হামলার প্রতিবাদে শাহবাগে অবরোধ ‘বিএনপির পৃষ্ঠপোষকতায় সাম্প্রদায়িক গোষ্ঠী দেশে তাণ্ডব করেছে’ দক্ষিণ কোরিয়া সফরে গেলেন সেনাপ্রধান কী অপরাধ ছিল ছোট্ট রাসেলের, প্রশ্ন প্রধানমন্ত্রীর শেখ রাসেলের সমাধিতে আওয়ামী লীগের শ্রদ্ধা ইভ্যালি পরিচালনায় বিচারপতিকে প্রধান করে কমিটি গঠন নওগাঁয় ছাত্রদলসহ বিএনপির ৬ নেতা কারাগারে প্রথমবার জাতীয়ভাবে পালিত হচ্ছে ‘শেখ রাসেল দিবস’ কর্মীদের জন্য কোটি টাকার ডুপ্লেক্স ফ্ল্যাট ভাড়া নিলেন সালমান সাম্প্রদায়িক অপশক্তিকে পরাজিত করতে হবে: কাদের

স্পেনকে হারিয়ে ফ্রান্সের শিরোপা জয়

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ১১ অক্টোবর, ২০২১
  • ৯ বার দেখা হয়েছে

প্রথমার্ধে কোনো দলই গোলের দেখা পেলো না। কিন্তু দ্বিতীয়ার্ধে দারুণ জমে উঠলো উয়েফা নেশনস লিগের ফাইনালটি। প্রথমে এগিয়ে গেলো স্পেন। সেখান থেকে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ২-১ গোলের জয়ে উয়েফা নেশনস লিগের দ্বিতীয় আসরের শিরোপা ঘরে তুললো ফ্রান্স।

প্রথম দল হিসেবে বিশ্বকাপ, ইউরো ও নেশনস লিগ-ট্রেবল জয়ের কীর্তি গড়লো দিদিয়ের দেশমের দল। ২০১৯ সালে নেশনস লিগের প্রথম আসরের শিরোপা জিতেছিল পর্তুগাল।

ম্যাচে সেয়ানে সেয়ানে টক্করই হয়েছে। দুই দলই সমান ১২টি করে শট নিয়েছে। যার মধ্যে স্পেনের লক্ষ্যে ছিল ৪টি, ফ্রান্সের ৫। তবে বল দখলে অনেকটাই এগিয়ে ছিল স্পেন (৬৪ ভাগ)।

এমনকি প্রথমে এগিয়েও গিয়েছিল তারা। প্রথমার্ধ গোলশূন্য থাকার পর ৬৪ মিনিটে স্পেনকে আনন্দে ভাসান মিকেল ওয়ারজাবাল। সের্হিও বুসকেতসের থ্রু বল ধরে ডি-বক্সে ঢুকে বাঁ পায়ের শটে দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন ওয়ারজাবাল।

তবে জবাব দিতে সময় নেয়নি ফ্রান্স। এক মিনিট পরই কিলিয়ান এমবাপের পাস থেকে ডি-বক্সের মধ্যে বেনজেমার বাঁকানো শট পোস্টের ওপরের কোণা দিয়ে জালে ঢুকে যায়।

৮০তম মিনিটে ফ্রান্সের জয়সূচক গোলটি করেন এমবাপে। থিও এরনঁদেজের বাড়ানো বলে দারুণ ফিনিশিংয়ে দলকে এগিয়ে নেন পিএসজি ফরোয়ার্ড।

৮৮ মিনিটে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল স্পেন। কিন্তু ওয়ারজাবালের দারুণ এক ভলি আটকে দেন ফরাসি গোলরক্ষক লরিস। যোগ করা সময়ে আরেকটি দুর্দান্ত সেভে দলের জয় নিশ্চিত করেন তিনি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি