Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
স্বাভাবিক মৃত্যুকে হত্যা বলে চালানোর চেষ্টা – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:০৪ অপরাহ্ন

স্বাভাবিক মৃত্যুকে হত্যা বলে চালানোর চেষ্টা

শাহীন আলম
  • আপডেট : রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩
  • ৯৩ বার দেখা হয়েছে

শাহীন আলম বিশেষ প্রতিনিধিঃ

কুষ্টিয়া দৌলতপুরের দিঘলকান্দি গ্রামে আজ ভোর রাতে জামাল মোল্লা (৪৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। জামাল মোল্লা দিঘলকান্দি গ্রামের মৃত আজগর মোল্লার ছেলে। তিনি দীর্ঘদিন ধরে শারীরিকভাবে অসুস্থ ছিলেন। তার স্পাইনাল কর্ডে জটিলতার কারণে ঠিক মতো চলাফেরা করতে পারতেন না। আর্থিকভাবে অসচ্ছল হওয়ায় উন্নত চিকিৎসাও করাতে পারেননি।

স্থানীয় বাসিন্দাদের সাথে কথা বলে জানা গেছে,

আজ রবিবার দিঘলকান্দি মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এই নির্বাচনকে কেন্দ্র করে দিঘলকান্দি গ্রামের মোল্লা ও সরদার গোষ্ঠী একটি প্যানেল ঘোষণা করে। তাদের বিপক্ষে মন্ডল গোষ্ঠী অপর একটি প্যানেল ঘোষণা করে। এই নির্বাচনকে কেন্দ্র করে বেশ কয়েকদিন ধরে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। গতকাল শনিবার বিকেলে দিঘলকান্দি ইজ্জত মোড়ে ম্যানেজিং কমিটির নির্বাচনকে কেন্দ্র দুই পক্ষের কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এতে উভয় পক্ষের লোকজন আহত হয়েছে বলে জানা গেছে। উক্ত  ঘটনাকে কেন্দ্র করে মোল্লা গোষ্ঠীর লোকজন কাদের মোল্লা নামে এক ব্যক্তির নির্দেশে রাত ১১ টার দিকে মন্ডল গোষ্ঠীর লোকজনের উপর হামলা করে। এসময় আবারও দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। পুলিশের উপস্থিতির কারণে বড় ধরনের কোন সংঘর্ষের আগেই দুই পক্ষ ছত্রভঙ্গ হয়ে যায়।

এদিকে আজ রবিবার ভোর রাতে জামাল মোল্লার মৃত্যুকে কেন্দ্র করে মোল্লা গোষ্ঠীর লোকজন প্রচার করতে থাকে গতকাল রাতে সংঘর্ষের ঘটনায় সে গুরুতর অসুস্থ অবস্থায়  মৃত্যুবরন করেছে।

স্থানীয় বাসিন্দাদের সাথে কথা বলে জানা গেছে, জামাল মোল্লা বেশ কিছুদিন যাবত সোজা হয়ে হাঁটাচলা করতে পারেন না। সংঘর্ষে লিপ্ত হওয়ার মতো শারীরিকভাবে তিনি অক্ষম। জামাল মোল্লার স্বাভাবিক মৃত্যুকে হত্যা বলে প্রচার করার চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ স্থানীয়দের।

স্থানীয় বাসিন্দাদের সাথে কথা বলে জানা গেছে, মোল্লা গোষ্ঠীর লোকজন জামাল মোল্লার স্বাভাবিক মৃত্যুকে হত্যা বলে প্রচার করে এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি অস্থিতিশীল করার চেষ্টা করছে।

এদিকে গতকাল বিকেল থেকে মোল্লা গোষ্ঠীর লোকজন নির্বাচনকে কেন্দ্র করে সংঘর্ষে লিপ্ত হতে উস্কানি দিয়ে আসছিল বলে স্থানীয়রা জানান।

এবিষয়ে দৌলতপুর থানার চৌকস অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম জানান, স্থানীয় একটি মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। গতকাল সন্ধ্যা থেকে ঐ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ভোররাতে জামাল মোল্লা নামে এক ব্যক্তির মৃত্যুর ঘটনা ঘটেছে। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করেছে। বর্তমানে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি