1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০২:২৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে আয়কর আদায় না করতে নির্দেশ দুর্গাপূজায় ৩ কোটি টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী ফের ভ্যাকসিন রপ্তানি শুরু করতে যাচ্ছে ভারত করোনায় আরও ২৬ মৃত্যু, শনাক্ত ১,৫৫৫ শেখ হানিসার নেতৃত্বে কর্মমুখী শিক্ষাব্যাবস্থা বিপ্লব সৃষ্টি হবে সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলব অপ্রত্যাশিত: স্বরাষ্ট্রমন্ত্রী ডিএমপির সহকারী পুলিশ কমিশনার পদমর্যাদার ৩ জনকে বদলি বিদেশে বসে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের ফোনআলাপ ফাঁস, নেপথ্যর কারিগর কনক সারোয়ার বাংলাদেশে আরও বিনিয়োগে আগ্রহী সৌদি আরব নগদ থেকে ৩ কোটি ৩২ লাখ টাকা পেল ডাক বিভাগ ‘সরকারকে বহু আগেই ধন্যবাদ দেয়া প্রয়োজন ছিল বিএনপির’ বিএনপির আন্দোলনের বর্তমান প্রয়াসও নিষ্ফল হবে : কাদের এক মাসের মধ্যে ডেঙ্গুর প্রকোপ কমে আসবে : স্থানীয় সরকারমন্ত্রী ভারতে করোনায় মৃত্যু ও সংক্রমণ কমেছে রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে গ্রেফতার ৫০

স্বাস্থ্যবিধি মেনে চলা ছাড়া করোনার সংক্রমণ আটকানো সম্ভব নয় : সেব্রিনা ফ্লোরা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : রবিবার, ৬ জুন, ২০২১
  • ৭৯ বার দেখা হয়েছে

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেছেন, করোনাভাইরাস কোন দেশের কোন ভ্যারিয়েন্টের সংক্রমণ সেটি বড় কথা কথা নয়। এমনকি সাধারণ মানুষের জন্য ভ্যারিয়েন্ট সম্পর্কে না জানলেও চলবে। ভ্যারিয়েন্ট সম্পর্কে নীতি নির্ধারণী মহল জানলেই হবে।

তিনি আরও বলেন, মানুষের জন্য সবচেয়ে বেশি প্রয়োজন স্বাস্থ্যবিধি মেনে চলা। স্বাস্থ্যবিধি মেনে চলা ছাড়া করোনার সংক্রমণ আটকানো যাবে না। মাস্ক ব্যবহার করলে সব ধরনের ভ্যারিয়েন্ট থেকেই রক্ষা মিলবে।

রোববার (০৬ জুন) বিকেলে সীমান্তবর্তী জেলার চাঁপাইনবাবগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

ডা. সেব্রিনা ফ্লোরা বলেন, চাঁপাইনবাবগঞ্জে কয়েকটি কারণে সংক্রমণ বেড়েছে। স্বাস্থ্য বিভাগ মনে করে, ঈদের সময়ে দেশের বিভিন্ন জায়গা থেকে ঘরে ফেরা ও ভারতীয় সীমান্ত পেরিয়ে চলাফেরা করার কারণেই জেলায় সংক্রমণ বেড়েছে। তবে সর্বোপরি স্বাস্থ্যবিধি মেনে না চলার কারণেই এই অবস্থার সৃষ্টি হয়েছে।

অতিরিক্ত মহাপরিচালক আরও বলেন, করোনা সংক্রমণ বাড়লে তখন আর রোধ করা সম্ভব নয়। আমরা দেখেছি, বিশ্বের বিভিন্ন উন্নত দেশও সংক্রমণ বেড়ে যাওয়ার পর করোনা প্রতিরোধ করতে ব্যর্থ হয়েছে। তাই এখনই স্বাস্থ্যবিধি মেনে চলার প্রতি গুরুত্ব দিতে হবে। অতি প্রয়োজনীয় কারণ ছাড়া ঘরের বাইরে বের হওয়া বন্ধ করতে পারলে সুফল মিলবে।

সরকারি সফরে বিকেল ৩টায় তিনি চাঁপাইনবাবগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতাল ও সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম ঘুরে দেখেন। এ সময় জেলার ঊর্ধ্বমুখী সংক্রমণ প্রতিরোধ, হার নিয়ন্ত্রণে ও করণীয় নির্ধারণে স্থানীয় জনপ্রতিনিধি, জেলা সিভিল সার্জন, হাসপাতাল তত্ত্বাবধায়ক ও চিকিৎসকদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল, স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) অধ্যাপক ডা. নাজমুল ইসলাম, পরিচালক (হাসপাতাল) ডা. ফরিদ হোসেন মিঞা, সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী প্রমুখ।

এর আগে দুপুরে ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা চাঁপাইনবাবগঞ্জের সীমান্ত এলাকা পরিদর্শন করেন। দেশের দ্বিতীয় বৃহত্তম সোনামসজিদ স্থলবন্দর পরিদর্শন শেষে পানামা পোর্ট লিংক লিমিটেডের সম্মেলন কক্ষে স্থানীয় স্বাস্থ্যকর্মী ও জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভা করেন তিনি।

উল্লেখ্য, প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ, মৃত্যু ও ভারতীয় ভ্যারিয়েন্ট রোধে চাঁপাইনবাবগঞ্জে চলছে ১৪ দিনের কঠোর লকডাউন। রোববার ১৪ দিনের কঠোর লকডাউনের ১৩তম ও দ্বিতীয় দফায় ৭দিনের লকডাউনের ৬ষ্ঠ দিন চলছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি