1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৬:১২ অপরাহ্ন
শিরোনামঃ
সাম্প্রদায়িক সহিংসতায় জড়িতদের ছাড় নয় : স্বরাষ্ট্রমন্ত্রী রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর প্রাচ্য ও পাশ্চাত্যের মধ্যে ব্যবসায়িক সেতুবন্ধন গড়ে তুলবে বাংলাদেশ: প্রধানমন্ত্রী জন্মের পর থেকেই মিলবে জাতীয় পরিচয়পত্র নিম্নআয়ের মানুষ ঠকিয়েই কর্ণফুলী মাল্টিপারপাস কো-অপারেটিভ ইমরান খানকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২৮ অক্টোবর থেকে ঢাকায় ফ্লাইট চালাবে সিঙ্গাপুর এয়ারলাইন্স সৌদি বাদশাহকে হত্যা করতে চেয়েছিলেন যুবরাজ রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে গ্রেফতার ৭২ টস হেরে ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজ ‘বিদ্রূপের শিকার’ শামির পাশে শচীন-শেবাগ-রাহুল গান্ধী ডাকাতির মামলায় জামাই-শশুর গ্রেফতার ১১ দিন পরে সেই বৃদ্ধ মা-কে নিজ বাড়িতে নিলেন ছেলেরা সিরাজগঞ্জে স্কুলছাত্রী হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন গণিত অলিম্পিয়াডে ঝিনাইদহের মেয়ে অনন্য নজির গড়লেন

স্বাস্থ্যমন্ত্রীর সামনেই হার্ট ইনস্টিটিউট চেয়ে শামীম ওসমানের অনুরোধ, আশ্বাস দিলেন মন্ত্রী

নারায়ণগঞ্জ প্রতিনিধি
  • আপডেট : রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ১১৯ বার দেখা হয়েছে

নারায়ণগঞ্জবাসীর জন্য নগরীর পুরাতন কোট এলাকায় করা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভবনটিকে হার্ট ইনস্টিটিউট স্থাপনে স্বাস্থ্যমন্ত্রীর প্রতি ভিক্ষা চাইলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান।

রবিবার দুপুরে স্বাস্থ্যমন্ত্রী নারায়ণগঞ্জের শহরের খানপুর হাসপাতাল পরিদর্শন করেন। ওই সময় গণমাধ্যম কর্মীদের সামনে মন্ত্রীর প্রতি সাংসদ শামীম ওসমান ওই আকুতি পেশ করেন। এ সময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সেই ভবনটিতে হাসপাতাল করে দেওয়ার আশ্বাস দিয়েছেন।

মন্ত্রীর নিকট অনুরোধ পেশ করে শামীম ওসমান বলেন, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভবন নারায়ণগঞ্জে ৩ বছর যাবৎ অব্যবহ্নত অবস্থায় পড়ে আছে। ভবনটি নির্মাণে ৪০ থেকে ৫০ কোটি টাকা ব্যয় করা হয়েছে। জমির দামও প্রায় ৫০ কোটি টাকা হবে। আমাদের আইনমন্ত্রী মহদোয়কে সাংবাদিকরা প্রশ্ন করে ছিল, উনি তখন বলেছেন, যে কোন একটা মন্ত্রণালয়ের সাথে আলাপ করে ভবনটি হস্তান্তর করে দিবে। আমি কালকে থাকবো কিনা জানি না। নারায়ণগঞ্জে যদি কারো হার্টের কোন সমস্যা হয়, যদি আমারও সমস্যা হয়। তাহলে আপনারা আমাকে কোথায় নিয়ে যাবেন? এমন কোন জায়গা নেই নারায়ণগঞ্জে। তাই আমরা চাই জুটিশিয়াল ম্যাজিস্ট্রেট ভবনে হার্ট ইনস্টিটিউট।
শামীম ওসমান আরও বলেন, আইনমন্ত্রী কথা দিয়েছেন। আপনারাও (স্বাস্থ্যমন্ত্রী ও সচিব) আজ এখানে উপস্থিত। আশ্বাসটা দিয়ে যান। নারায়ণগঞ্জবাসী আপনাদের জন্য আর কিছু করতে না পারলেও প্রধামন্ত্রীর জন্য দোয়া করবেন। আপনাদের জন্যও দোয়া করবে। আমার আবেদন, এই টুকুই। আপনাদের কাছে হার্ট ইনস্টিটিউট ভিক্ষা চাচ্ছি।

দাবীর প্রক্ষিতে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, ‘ঢাকার পরেই আমার কাছে মনে হয় বৃহত্তর সিটি হচ্ছে নারায়ণগঞ্জ। অনেক ব্যবসা বাণিজ্য এখানে, লোকজনের বসবাসও বেশি। তাই চিকিৎসা ব্যবস্থা ভালো হওয়া প্রয়োজন। শামীম ওসমান সাহেব যে ভবনের কথা বলেছেন, সেটা আইন মন্ত্রণালয়ের অধিনে। সেই ভবনটাকে হার্ট হাসপাতাল করার জন্য তাঁর অনুরোধ রয়েছে। আমরা এই বিষয়ে যথাযথ গুরুত্ব সহকারে প্রদক্ষেপ গ্রহণ করবো। আমরা আইন মন্ত্রণালয়ের সাথে আলাপ করে এই ভবনটি নেওয়ার চেষ্টা করবো। ভবনটি যদি নিতে পারি, তাহলে অবশ্যই এখানে একটি সুন্দর হাসপাতাল করে দিতে চাই।’

এর আগে সকালে ১০ টায় নারায়ণগঞ্জ শহরের খানপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘কুমুদিনী ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস অ্যান্ড ক্যান্সার রিসার্চ’ মেডিকেল কলেজের ভিত্তিপ্রস্থর উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কন্ফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে বক্তব্য রাখেন। সেখানে বিশেষ অতিথি হয়ে উপস্থিত ছিলেন স্বাস্থমন্ত্রী জহিদ মালেক। অনুষ্ঠান শেষে স্বাস্থ্যমন্ত্রী নারায়ণগঞ্জ খানপুর হাসাপাতাল, নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া হাসপাতাল ও নগরীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভবন পরিদর্শন করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভী, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) মোস্তাইন বিল্লাহ, পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম প্রমুখ।

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি