Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
স্মার্টফোনে ওয়েবসাইট ব্লক করার পদ্ধতি – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৩৮ অপরাহ্ন

স্মার্টফোনে ওয়েবসাইট ব্লক করার পদ্ধতি

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ২১ নভেম্বর, ২০২২
  • ৩০২ বার দেখা হয়েছে

ইন্টারনেটে এমনও ওয়েবসাইট রয়েছে, যা শিশুদের জন্য তো বটেই; অনেক ক্ষেত্রে বড়দের জন্যও ক্ষতিকর। স্মার্টফোনে অশ্লীল ও শিশুদের জন্য অনুপযোগী ওয়েবসাইট চাইলে আপনি ব্লক করে রাখতে পারেন। অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় প্ল্যাটফরমের ফোনেই ওয়েবসাইট ব্লকের সুবিধা রয়েছে।

অ্যান্ড্রয়েড ফোনে : অ্যান্ড্রয়েড চালিত স্মার্টফোনে সরাসরি ওয়েবসাইট ব্লক করা যায় না। তবে চাইলে অ্যাপের মাধ্যমে ওয়েবসাইট ব্লক করা যায়। এ জন্য স্মার্টফোনে গুগল প্লেস্টোর থেকে BlockSite ইনস্টল করতে পারেন। ইনস্টলের পর অ্যাপটি চালু করে প্লাস (+) আইকনে ক্লিক করতে হবে। এবার ব্লক করতে ইচ্ছুক এমন ওয়েবসাইট সার্চ করুন। কাক্সিক্ষত সাইট নির্বাচন করে Done চাপলেই সেটি ব্লক হয়ে যাবে।

আইফোন ও আইপ্যাডে : ওয়েবসাইট ব্লক করার জন্য আইফোন/আইপ্যাডের সেটিংস অপশনে গিয়ে Screen Time থেকে Content & Privacy Restrictions অপশন ট্যাপ করতে হবে। এবার Content Restrictions অপশন ট্যাপ করে Web Content অপশন প্রেস করে ওয়েব কনটেন্টের স্থানে Limit Adult Websites নির্বাচন করতে হবে। এবার Never Allow বিভাগের নিচে থাকা Add Website  অপশন ট্যাপ করে যেসব ওয়েবসাইট ব্লক করতে ইচ্ছুক, সেগুলোর ঠিকানা যুক্ত করে নিচে থাকা Done অপশন চাপতে হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি