Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
হাজি সেলিমের ১৩ বছরের কারাদণ্ডের বিষয়ে আপিল – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১০:৫৯ অপরাহ্ন

হাজি সেলিমের ১৩ বছরের কারাদণ্ডের বিষয়ে আপিল

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০
  • ৫৪৩ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক : দুর্নীতির মামলায় ১৩ বছরের কারাদণ্ডের বিরুদ্ধে আওয়ামী লীগের দলীয় সাংসদ হাজি সেলিমের করা আপিলের ওপর হাইকোর্টে শুনানি শুরু হতে যাচ্ছে। আপিল শুনানির জন্য ১১ জানুয়ারি দিন রেখেছেন হাইকোর্ট। বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ সোমবার শুনানির ঐ তারিখ ঠিক করেন।
এর আগে গত ১১ নভেম্বর হাইকোর্ট ঐ মামলার বিচারিক আদালতে থাকা যাবতীয় নথি (এলসিআর) তলব করেন হাইকোর্ট। ৭ ডিসেম্বরের মধ্যে ঢাকার বিশেষ জজ আদালত-৭ বিচারককে ঐ নথি (এলসিআর) পাঠাতে বলা হয়। এর ধারাবাহিকতায় আপিল শুনানির জন্য নথি উচ্চ আদালতে এসে পৌঁছেছে। আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। আর হাজি সেলিমের পক্ষে ছিলেন আইনজীবী সাঈদ আহমেদ।
পরে আইনজীবী খুরশীদ আলম খান বলেন, উচ্চ আদালতের আদেশ অনুসারে নির্ধারিত সময়ে বিচারিক আদালতের নথি হাইকোর্টে এসে পৌঁছেছে। হাইকোর্ট ১১ জানুয়ারি হাজি সেলিমের আপিল শুনানির জন্য দিন ধার্য করেছেন। অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালে হাজি সেলিমের বিরুদ্ধে লালবাগ থানায় মামলা করে দুদক। এ মামলায় ২০০৮ সালের ২৭ এপ্রিল বিচারিক আদালত হাজি সেলিমকে ১৩ বছরের কারাদণ্ড ও ২০ লাখ টাকা জরিমানা করেন। এর বিরুদ্ধে তিনি হাইকোর্টে আপিল করেন। ২০১১ সালের ২ জানুয়ারি হাইকোর্ট হাজি সেলিমের সাজা বাতিল করে রায় দেন। খালাস পান হাজি সেলিম। তবে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে দুদক আপিল বিভাগে আবেদন করে।
২০১৫ সালের ১২ জানুয়ারি আপিল বিভাগ হাইকোর্টের দেওয়া রায় বাতিল করেন। একই সঙ্গে হাইকোর্টে আপিল (হাজি সেলিমের) শুনানি করতে বলা হয়। এ মামলায় হাজি সেলিম জামিনে আছেন। হাইকোর্টে ঐ মামলায় দুদকের পক্ষে লড়তে আইনজীবী খুরশীদ আলম খানকে ৮ নভেম্বর নিয়োগ দেওয়া হয়। এরপর দুদকের আইনজীবী আপিল (হাজি সেলিম) শুনানির দিন ধার্যের জন্য বিষয়টি হাইকোর্টের ঐ বেঞ্চে উত্থাপন করেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি