1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০১:১০ পূর্বাহ্ন
শিরোনামঃ
১৮ বছরে পা দিয়েছেন দিঘী ’বঙ্গভ্যাক্স’ নিরাপদ ও কার্যকর টিকা: গ্লোব বায়োটেক টি-টোয়েন্টিতে কাল মুখোমুখি টাইগার-থ্রি লায়ন রওশন এরশাদ আবারও আইসিইউতে পাসপোর্টের নতুন ডিজি মেজর জেনারেল ওয়াহিদ হাজারো মানুষকে সাহায্য করা শাহরুখের পাশে কেউ নেই, সঞ্জয়ের ক্ষোভ হাসপাতালে ভর্তি আরও ১৮২ ডেঙ্গুরোগী, মৃত্যু একজনের এসএসসির প্রস্তুতি বিষয়ে শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলন বুধবার সব চাকরি না পাওয়া কোচ আমাদের দলে: মাশরাফি দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন রজনীকান্ত ন্যায়বিচার প্রতিষ্ঠায় গণমাধ্যম উজ্জ্বল ভূমিকা রাখতে পারে: স্পিকার ঢাকায় পৌঁছেছে সিনোফার্মের ২ লাখ ডোজ টিকা করোনায় ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৭৬ লন্ডনে বসে দুর্গাপূজায় হামলার পরিকল্পনা হয়েছে : তথ্যমন্ত্রী ইভ্যা‌লি নি‌য়ে হতাশ না হওয়ার পরামর্শ নতুন এমডি’র

হাজি সেলিমের ১৩ বছরের কারাদণ্ডের বিষয়ে আপিল

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ১৪ ডিসেম্বর, ২০২০
  • ২০৭ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক : দুর্নীতির মামলায় ১৩ বছরের কারাদণ্ডের বিরুদ্ধে আওয়ামী লীগের দলীয় সাংসদ হাজি সেলিমের করা আপিলের ওপর হাইকোর্টে শুনানি শুরু হতে যাচ্ছে। আপিল শুনানির জন্য ১১ জানুয়ারি দিন রেখেছেন হাইকোর্ট। বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ সোমবার শুনানির ঐ তারিখ ঠিক করেন।
এর আগে গত ১১ নভেম্বর হাইকোর্ট ঐ মামলার বিচারিক আদালতে থাকা যাবতীয় নথি (এলসিআর) তলব করেন হাইকোর্ট। ৭ ডিসেম্বরের মধ্যে ঢাকার বিশেষ জজ আদালত-৭ বিচারককে ঐ নথি (এলসিআর) পাঠাতে বলা হয়। এর ধারাবাহিকতায় আপিল শুনানির জন্য নথি উচ্চ আদালতে এসে পৌঁছেছে। আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। আর হাজি সেলিমের পক্ষে ছিলেন আইনজীবী সাঈদ আহমেদ।
পরে আইনজীবী খুরশীদ আলম খান বলেন, উচ্চ আদালতের আদেশ অনুসারে নির্ধারিত সময়ে বিচারিক আদালতের নথি হাইকোর্টে এসে পৌঁছেছে। হাইকোর্ট ১১ জানুয়ারি হাজি সেলিমের আপিল শুনানির জন্য দিন ধার্য করেছেন। অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালে হাজি সেলিমের বিরুদ্ধে লালবাগ থানায় মামলা করে দুদক। এ মামলায় ২০০৮ সালের ২৭ এপ্রিল বিচারিক আদালত হাজি সেলিমকে ১৩ বছরের কারাদণ্ড ও ২০ লাখ টাকা জরিমানা করেন। এর বিরুদ্ধে তিনি হাইকোর্টে আপিল করেন। ২০১১ সালের ২ জানুয়ারি হাইকোর্ট হাজি সেলিমের সাজা বাতিল করে রায় দেন। খালাস পান হাজি সেলিম। তবে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে দুদক আপিল বিভাগে আবেদন করে।
২০১৫ সালের ১২ জানুয়ারি আপিল বিভাগ হাইকোর্টের দেওয়া রায় বাতিল করেন। একই সঙ্গে হাইকোর্টে আপিল (হাজি সেলিমের) শুনানি করতে বলা হয়। এ মামলায় হাজি সেলিম জামিনে আছেন। হাইকোর্টে ঐ মামলায় দুদকের পক্ষে লড়তে আইনজীবী খুরশীদ আলম খানকে ৮ নভেম্বর নিয়োগ দেওয়া হয়। এরপর দুদকের আইনজীবী আপিল (হাজি সেলিম) শুনানির দিন ধার্যের জন্য বিষয়টি হাইকোর্টের ঐ বেঞ্চে উত্থাপন করেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি