1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
  3. [email protected] : lalashimul :
মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৪:০৪ অপরাহ্ন
শিরোনামঃ
শাহিন আলমের শেষ দুটি ইচ্ছা পূরণ হলো এপ্রিল, মে ও জুন মাসে করোনা বাড়তে পারে, সতর্ক করে প্রধানমন্ত্রীর ৩ নির্দেশনা নওগাঁয় প্রায় ২ কোটি টাকা ব্যয়ে ৩টি প্রাথমিক বিদ্যালয়ে নতুন ভবন নির্মান কাজের উদ্বোধন খালেদার হতাশা : বিএনপি কর্মসূচি দেবে ? ওআইসি মহাসচিবের সঙ্গে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বৈঠক আওয়ামী লীগেও গুরুত্বপূর্ণ হচ্ছেন তাপস প্রধানমন্ত্রীকে হুমকি দেওয়ার অভিযোগে ৪ জনের বিরুদ্ধে মামলার আবেদন ‘মৈত্রী সেতু’ ২ দেশের অর্থনৈতিক উন্নয়নে বিরাট অবদান রাখবে : প্রধানমন্ত্রী প্রতারক জিএম সহিদুল কতৃক ৮০ লাখ টাকা আত্নসাৎ মামলা করায়, বাদীকে প্রাণ নাশের হুমকি সাঘাটার সিপি গাড়ামারা চরে সেনাবাহিনীর নির্মিত  আশ্রয়ণ প্রকল্পের ঘরের চাবি হস্তান্তর।

হোয়াইট হাউসে ফোন করে অকথ্য ভাষায় গালাগালি, বাইডেনকে হত্যার হুমকি,অতঃপর…

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৭ বার দেখা হয়েছে

মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতির দাফতরিক বাসভবন ‘হোয়াইট হাউসে’ ফোন করে অকথ্য ভাষায় গালাগালি ও প্রেসিডেন্ট জো বাইডেনকে হত্যার হুমকি দিয়েছেন এক যুবক। এ ঘটনায় ইতোমধ্যে তাকে গ্রেফতার করে কারা গারে পাঠানো হয়েছে। খবর ওয়াশিংটন পোস্টের।
জানা গেছে, হুমকিদাতা ওই যুবকের নাম ডেভিড কাইল রিভস। গত ২৮ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত বেশ কয়েকবার হোয়াইট হাউজে ফোন করেন তিনি। অপারেটর ফোন রিসিভ করলে তাকে-সহ হোয়াইট হাউসের অন্যান্য কর্মকর্তাদের অকথ্য ভাষায় গালাগালি করেন ২৭ বছরের ওই যুবক। এ সময় হোয়াইট হাউসের সবাইকে হত্যার হুমকি দেন এবং বলেন তাদের ‘মাথা কেটে’ নেবেন তিনি।
এ ঘটনার কয়েকদিন পর ওই হুমকি বিষয়ে জানতে রিভসকে ফোন করেন যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিস এজেন্টের একজন কর্মকর্তা। ফোন দিয়ে আরও উগ্র হয়ে ওঠেন রিভস। তিনি বলেন, ‘আমি এক্ষুণি আসছি প্রেসিডেন্টকে হত্যা করতে।”
পরে গত ৫ ফেব্রুয়ারি নর্থ ক্যারোলিনা থেকে রিভসকে গ্রেফতার করা হয়।
এরপর বৃহস্পতিবার নর্থ ক্যারোলাইনায় ফেডারেল কোর্টে রিভসকে হাজির করা হয়। আদালত রিভসকে কাস্টডিতে রাখার নির্দেশ দেন। উল্লেখ্য, মার্কিন প্রেসিডেন্ট হত্যার হুমকি দিয়ে কেউ অভিযুক্ত প্রমাণিত হলে তার পাঁচ বছরের কারাদণ্ড হয়। এছাড়া, আড়াই লাখ ডলার জরিমানা করা হয়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি