Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
হোয়াটস অ্যাপের শর্ত মানুন অথবা আইডি মুছে ফেলুন – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩৮ অপরাহ্ন

হোয়াটস অ্যাপের শর্ত মানুন অথবা আইডি মুছে ফেলুন

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ৭ ডিসেম্বর, ২০২০
  • ৫৬৩ বার দেখা হয়েছে

তথ্যপ্রযুক্তি ডেস্ক : নিজেদের ‘টার্মস অ্যান্ড কন্ডিশন’ বা শর্তাবলীতে পরিবর্তন আনতে যাচ্ছে ফেসবুক মালিকানাধীন তাৎক্ষণিক বার্তা আদান দেওয়ার প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপ। ব্যবহারকারীরা চাইলে নতুন এসব শর্ত মেনে হোয়াটস অ্যাপ ব্যবহার করতে পারেন। আর নাইলে আইডি বা হোয়াটস অ্যাপ একাউন্ট মুছে ফেলতে পারেন। আগামী বছরের ৮ ফেব্রুয়ারি থেকে ব্যবহারকারীদের জন্য এসব শর্তাবলী কার্যকর করতে যাচ্ছে হোয়াটস অ্যাপ। ওয়াবেটা ইনফো এর বরাত দিয়ে এমনটাই জানিয়েছে ভারত ভিত্তিক প্রযুক্তি বিষয়ক পোর্টাল গ্যাজেটস নাউ ডট কম। গ্যাজেটস নাউ বলছে, ওয়াবেটা ইনফো হোয়াটস অ্যাপ এর হালনাগাদ করা নতুন শর্তাবলীর কিছু স্ক্রীনশট ইন্টারনেটে শেয়ার করেছে। সেখানে দেখা যাচ্ছে মূলত দুইটি গুরুত্বপূর্ণ বিষয়ে নিজেদের টার্মস অ্যান্ড কন্ডিশনে আপডেট এনেছে হোয়াটস অ্যাপ। এক, হোয়াটস কীভাবে ব্যবহারকারীদের তথ্য সংরক্ষণ করবে এবং দুই, বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান কিভাবে ফেসবুকে তাদের অনলাইন স্টোর ও তাদের হোয়াটস অ্যাপ চ্যাটের তথ্য সংরক্ষণ করবে– এই সংক্রান্ত শর্ত মেনে নিতে হবে ব্যবহারকারীদের।
প্রতিবেদনে আরও বলা হয়, কোনো ব্যবহারকারী সেসব শর্তে রাজি থাকলে সম্মতিসূচক ‘Agree’ অপশনে ক্লিক করে হোয়াটস অ্যাপ ব্যবহার করে যেতে পারেন। আর যদি কেউ রাজি না থাকেন তাহলে তিনি আর হোয়াটস অ্যাপ ব্যবহার করতে পারবেন না। এক্ষেত্রে ব্যবহারকারী হোয়াটস অ্যাপ সেটিংস অপশনে গিয়ে নিজের আইডি বা একাউন্ট মুছে ফেলতে পারেন। এখন পর্যন্ত হোয়াটস অ্যাপের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো বক্তব্য দেওয়া না হলেও বিষয়টি ‘সত্য’ বলে প্রতিষ্ঠানটির এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন বলে এক প্রতিবেদনে বলেছে যুক্তরাজ্য ভিত্তিক দ্য ইন্ডিপেন্ডেন্ট।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি