1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৫:৪০ অপরাহ্ন

হ্যাজার্ডকে নিয়ে দুঃশ্চিন্তায় রিয়াল

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০
  • ৪৩৪ বার দেখা হয়েছে

স্পোর্টস ডেস্ক : রেকর্ড গড়ে চেলসি থেকে ২০১৯ সালে রিয়ালে নাম লেখান এডেন হ্যাজার্ড। প্রত্যাশা ছিল ক্রিস্টিয়ানো রোনালদোর খালি হওয়া জায়গা পূরণ করবেন এই তারকা। তবে রিয়ালে তার ক্যারিয়ারের অন্যতম বাজে মৌসুম কাটল প্রথমেই। ইনজুরির আঘাতে প্রায় গোটা মৌসুমই মাঠের বাইরে ছিলেন হ্যাজার্ড। এরপর গোড়ালিতে অস্ত্রপচার শেষে ফিরেও যেন ফিরছেন না তিনি। এখনও সম্পূর্ণ ম্যাচ ফিট নন হ্যাজার্ড বলছেন বেলজিয়ামের প্রধান কোচ রবার্তো মার্টিনেজ।
আন্তর্জাতিক ফুটবলের বিরতিতে রিয়াল মাদ্রিদের অনুশীলন ক্যাম্প ছেড়ে বেলজিয়ামে পাড়ি জমিয়েছিলেন হ্যাজার্ড। বেলজিয়ামের অনুরোধে হ্যাজার্ডকে ছেড়েছিল রিয়াল, তবে বেলজিয়াম স্কোয়াডের সঙ্গে অনুশীলনে যোগ দিলেও উয়েফা নেশনস লিগের দুটি ম্যাচের একটিতেও এক মিনিটের জন্যও মাঠে নামেননি হ্যাজার্ড। আর তাতেই ক্ষীপ্ত স্প্যানিশ সংবাদমাধ্যমে। তাদের কাটাছেড়ার সামনে এবার হ্যাজার্ড।
স্প্যনিশ গণমাধ্যম উত্তর খুঁজে পাচ্ছেন না, যদি হ্যাজার্ডকে একটি ম্যাচেও না খেলানো হবে তাহলে রিয়ালের অনুশীলন ক্যাম্প থেকে কেনই বা বেলজিয়ামে নিয়ে যাওয়া হলো? আর স্প্যানিশ গণমাধ্যমের এমন চুলচেরা অভিযোগে এবার বিরক্ত রিয়াল মাদ্রিদও।
এদিকে বেলজিয়ান কোচ মার্টিনেজ বলছেন, ‘হ্যাজার্ড সুস্থ আছেন। তবে তাকে খেলানোর জন্য একটু ধীরগতি ব্যবহার করতে হবে। কারণ সে এখনও শতভাগ সুস্থ নন। এবং সে এখনও পুরো দলের সঙ্গে অনুশীলন করছেন না। আমরা তাকে নিয়ে অনেক সতর্কতা অবলম্বন করছি।’
হ্যাজার্ড এখনও পুরো ৯০ মিনিট ফুটবল খেলার মতো ফিটনেস অর্জন করতে পারেননি বলে মনে করেন বেলজিয়ান কোচ। তিনি বলেন, ‘হ্যাজার্ড এখনও ৯০ মিনিট খেলার মতো ফিট হয়নি। তাকে এখনও নিজে নিজে প্রাক মৌসুম অনুশীলন করতে হবে। আমাদের যদি দুটি প্রীতি ম্যাচ থাকত তবে আমরা তাকে ৪৫ থেকে ৬০ মিনিট মাঠে খেলার সুযোগ দিতে পারতাম। উয়েফা নেশনস লিগের প্রতিযোগিতার ম্যাচ ছিল বলেই তাকে মাঠে নামানো হয়নি।’
আন্তর্জাতিক বিরতি শেষে হ্যাজার্ড মাদ্রিদে ফিরেছেন, আগামী শুক্রবার যোগ দেবেন জিদানের অনুশীলনে। আর সেখানেই জিনেদিন জিদান সিদ্ধান্ত নেবেন হ্যাজার্ডকে কীভাবে তিনি ব্যবহার করবেন। হ্যাজার্ডের আগেই অবশ্য থিবো কোর্তোয়া বেলজিয়াম দল ছেড়ে রিয়ালে চলে এসেছিলেন এবং পরবর্তী মৌসুমের জন্য জিদানের অধীনে অনুশীলনও শুরু করে দিয়েছেন।
২০২০/২১ মৌসুম হ্যাজার্ডের জন্য নিজের সম্মান অর্জন মৌসুম। কেননা রিয়ালের হয়ে প্রথম মৌসুমে কেবল একটি গোল আর সাতটি অ্যাসিস্ট নামের পাশে যোগ করতে পেরেছিলেন। আর নিশ্চয়ই সামনের মৌসুমে এই পরিসংখ্যান আরও বড় করতে চাইবেন তিনি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি