1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৪:৩৮ অপরাহ্ন

১০০ পার টাইগারদের, ফিফটির পথে ‘সাদমান’

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৩২ বার দেখা হয়েছে

১০০ পার টাইগারদের, ফিফটির পথে সাদমানছবি: সোহেল সরওয়ার
৬৬ রানে ২ উইকেট হারানো বাংলাদেশ দলকে শতরানের কোটা পার করিয়েছেন সাদমান ইসলাম ও মুমিনুল হক। অন্যদিকে টেস্ট ক্রিকেটে নিজের দ্বিতীয় ফিফটি ছোঁয়ার পথে অনেকটা এগিয়ে গেছেন সাদমান।
এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৪ ওভার শেষে ২ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১০২ রান। সাদমান ব্যাটিং করছেন ৪২ রান নিয়ে। ২১ রান নিয়ে সঙ্গ দিচ্ছেন মুমিনুল।
বুধবার (০৩ ডিসেম্বর) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং বেছে নেন টাইগারদের টেস্ট অধিনায়ক মুমিনুল হক। শুরুতে ব্যাটিংয়ে নেমে দলীয় ২৩ রানে তামিম ইকবালের উইকেট হারায় স্বাগতিকরা। ক্যারিবীয় ফাস্ট বোলার কেমার রোচের করা ইনিংসের পঞ্চম ওভারে বোল্ড হয়ে ফিরেছেন বাঁহাতি ওপেনার।
রোচের লেন্থ বলে শট খেলতে এগিয়ে এসেছিলেন তামিম। কিন্তু দ্রুতগতির বল তার ব্যাট ও প্যাডের ফাঁক গলে স্ট্যাম্প ভেঙে দেয়। আউট হওয়ার আগে বাংলাদেশের হয়ে টেস্টের সর্বাধিক রান সংগ্রাহক বনে যান তামিম। পেছনে ফেলেন মুশফিকুর রহিমকে। তামিমের রান ৪৪১৪। মুশফিকের ৪৪১৩। তবে এই ম্যাচেই মুশফিকের সামনে ফের এগিয়ে যাওয়ার সুযোগ থাকছে।
তামিমের বিদায়ের পর ক্রমেই গুছিয়ে উঠতে থাকা বাংলাদেশ হারালো দ্বিতীয় উইকেট। ওপেনার সাদমানের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউটের শিকার হয়েছেন নাজমুল হোসেন শান্ত (২৫)। এরপরই হাল ধরেন সাদমান ও মুমিনুল। প্রথম সেশন শেষে ২ উইকেট হারিয়ে ৬৯ রান নিয়ে লাঞ্চ বিরতিতে যায় বাংলাদেশ। বিরতির পর ফিরে এসে ইনিংস গুছিয়ে নেন এই দুজন। দলকে পার করিয়ে দেন ১০০ রানের কোটা।
বাংলাদেশের একাদশ: তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম এবং মোস্তাফিজুর রহমান।
ওয়েস্ট ইন্ডিজের একাদশ: ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জন ক্যাম্পবেল, এনক্রুমাহ বোনার, জার্মেইন ব্ল্যাকউড, জশুয়া ডা সিলভা (উইকেটরক্ষক), কাইল মায়ার্স, রাকিম কর্নওয়াল, শাইনে মোসলে, জোমেল ওয়ারিক্যান, কেমার রোচ এবং শ্যানন গ্যাব্রিয়েল।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি