1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২:২৩ অপরাহ্ন
শিরোনামঃ
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪২ আইনি লড়াইয়ে ১২ বছর পর স্বপদে ফিরলেন অধ্যক্ষ আত্মবিশ্বাস ও আত্মমর্যাদা নিয়ে গড়ে উঠুক শিশুরা : প্রধানমন্ত্রী রংপুরের এসপিসহ ৭ কর্মকর্তাকে বদলি বিভিন্ন স্থানে মন্দির-মণ্ডপে হামলার প্রতিবাদে শাহবাগে অবরোধ ‘বিএনপির পৃষ্ঠপোষকতায় সাম্প্রদায়িক গোষ্ঠী দেশে তাণ্ডব করেছে’ দক্ষিণ কোরিয়া সফরে গেলেন সেনাপ্রধান কী অপরাধ ছিল ছোট্ট রাসেলের, প্রশ্ন প্রধানমন্ত্রীর শেখ রাসেলের সমাধিতে আওয়ামী লীগের শ্রদ্ধা ইভ্যালি পরিচালনায় বিচারপতিকে প্রধান করে কমিটি গঠন নওগাঁয় ছাত্রদলসহ বিএনপির ৬ নেতা কারাগারে প্রথমবার জাতীয়ভাবে পালিত হচ্ছে ‘শেখ রাসেল দিবস’ কর্মীদের জন্য কোটি টাকার ডুপ্লেক্স ফ্ল্যাট ভাড়া নিলেন সালমান সাম্প্রদায়িক অপশক্তিকে পরাজিত করতে হবে: কাদের আইয়ুব বাচ্চুর প্রয়াণ দিবসে আবেগঘন গিটার বাজালেন ছেলে

১ অক্টোবর থেকে বিটিভিতে প্রতিদিন সিসিমপুর

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০
  • ৩১৪ বার দেখা হয়েছে

বিনোদন প্রতিবেদক : শিশুদের প্রিয় টেলিভিশন অনুষ্ঠান সিসিমপুর। আগামী ১ অক্টোবর থেকে সপ্তাহের সাতদিনই এটি দেখা যাবে বাংলাদেশ টেলিভিশনে। শুক্র এবং শনিবার সকাল ১০টা ১০ মিনিটে এবং রবি থেকে বৃহস্পতিবার প্রতিদিন বিকাল ৫টা ১০ মিনিটে প্রচারিত হবে শিশুদের জনপ্রিয় এই অনুষ্ঠানটি।
বিটিভি থেকে জানানো হয়েছে, প্রতিদিনই থাকবে সিসিমপুরের নতুন নতুন পর্ব। যা আগে শুধু একটি পর্ব সপ্তাহে চারদিন দেখানো হতো। ১৫ বছর আগে সিসিমপুরের প্রতিষ্ঠাকালীন সময় থেকে বিটিভিতে প্রচারিত হয়ে আসছে সিসিমপুর। বিটিভি’র মাধ্যমে দেশের সকল শিশু সিসিমপুর দেখার সুযোগ পায়।
এ প্রসঙ্গে সিসিমপুরের নির্বাহী পরিচালক মোহাম্মদ শাহ আলম বলেন, ‘সিসিমপুর প্রাক-প্রাথমিক পর্যায়ের শিশুদের শিক্ষা ও বিকাশে একটি অনন্য উদ্যোগ- যার প্রতিটি অংশ গবেষণালব্ধ এবং শিশুদের মনস্তাত্তিক দিককে মাথায় রেখে নির্মিত। প্রত্যন্ত অঞ্চলের শিশুরা সহ দেশের সকল শিশু যাতে প্রতিদিন সিসিমপুর দেখার সুযোগ পায় সে লক্ষে এই উদ্যোগ নেয়া হয়েছে।
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়, বাংলাদেশ টেলিভিশন এবং সিসিমপুরের নির্মাতা প্রতিষ্ঠান সিসেমি ওয়ার্কশপের যৌথ এই সিদ্ধান্ত কার্যকর হতে যাচ্ছে আগামী ১লা অক্টোবর বৃহস্পতিবার থেকে।’
‘আমরা সব সময়ই চাই সিসিমপুরের এই প্রয়াস পৌঁছে যাক বাংলাদেশের সকল শিশুর কাছে। বিটিভির মাধ্যমে সবচেয়ে বেশি সংখ্যক মানুষের কাছে পৌঁছানো সম্ভব। শুরু থেকে সিসিমপুরের পাশে রয়েছে বাংলাদেশ টেলিভিশন এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়। সপ্তাহের সাতদিনই প্রচারের সিদ্ধান্ত তারই ধারাবাহিকতা’- যোগ করেন তিনি।
বাংলাদেশে সিসিমপুরের যাত্রা ও নির্মাণ সম্ভব হচ্ছে ইউএসএআইডি’র আর্থিক সহায়তায় এবং বাংলাদেশ টেলিভিশনে সিসিমপুর সম্পুচারিত হয় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের আর্থিক সহায়তায়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি