1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৫:০১ পূর্বাহ্ন

২০১৯-এর চেয়েও বেশি আসন নিয়ে ফিরবেন মোদি! কী ভবিষ্যদ্বাণী পিকের?

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ২১ মে, ২০২৪
  • ৫১ বার দেখা হয়েছে

২০১৯ সালের সমসংখ্যক বা তার বেশি আসন জিতবে বিজেপি (BJP)। লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2024) ফলপ্রকাশের আগে ভবিষ্যদ্বাণী করলেন ভোট কুশলী প্রশান্ত কিশোর । একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এমনটাই জানালেন তিনি।

সাক্ষাৎকাতে পিকে জানান,‘বারবার একইরকম ঘটলে একঘেয়ে লাগে। এবারও নির্বাচনের ফলাফল একঘেয়েই হবে। দেশে সরকার গড়বে এনডিএ। ২০১৯ এর সমসংখ্যক আসন যাবে বিজেপির ঝুলিতে। এনডিএর আসনসংখ্যা গতবারের তুলনায় বাড়তেও পারে। কারণ বিজেপিকে চ্যালেঞ্জ ছুড়ে দেওয়ার মতো কেউ নেই।’

ভোটকুশলীর মতে, ভোট চলাকালীন যদি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে কোনও বড়মাপের জনরোষ না হয় তাহলে বিজেপির জয় আটকানো যাবে না। যদিও আমজনতা মোদি সরকারের কাজে হতাশ। তবুও বিপুল জনাদেশ নিয়েই তৃতীয়বার সরকার গড়বে এনডিএ। দেশের উত্তর ও পশ্চিমে বিজেপির ভোট কমার কোনও সম্ভাবনা নেই। বরং ওড়িশা, তেলেঙ্গানা, বিহার, তামিলনাড়ু এবং কেরলে বিজেপির আসন বাড়তে পারে।

ইন্ডিয়া জোটের কাজে বেশ হতাশ পিকে। সাক্ষাৎকারে তিনি বলেন, “জোট হিসাবে লোকসভার (Lok Sabha Election 2024) ময়দানে নামতে অনেক দেরি করে ফেলেছিল ইন্ডিয়া জোট। ২০১৯ লোকসভা নির্বাচনের পর থেকে যেসমস্ত জায়গায় দুর্বল হয়ে পড়েছিল বিজেপি, ইন্ডিয়া জোটের এই দেরি করার ফলে সেখানে আবার ঘুরে দাঁড়িয়েছে গেরুয়া শিবির।”

পিকের মতে, রামমন্দির উদ্বোধনের পর থেকে কার্যত আত্মসমর্পণ করে ফেলেছিল ইন্ডিয়া জোট। তাই বিরোধীরা যত চেষ্টা করুক, জনমানসে দাগ কাটতে পারবে না।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি