1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ২৯ জুন ২০২২, ১২:৫৬ অপরাহ্ন

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু নেই ৭ বিভাগে

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ৬ নভেম্বর, ২০২১
  • ৪৭ বার দেখা হয়েছে

প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড ১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও একজনের মৃত্যু হয়েছে। ২০২০ সালের ৫ মে’র পর এই প্রথম দৈনিক মৃত্যু একজনে নামলো।

গত ২৪ ঘণ্টায় করোনায় মারা ব্যক্তি ঢাকা বিভাগের। তিনি সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃতের বয়স ৭০ বছরের বেশি। এ সময়ে অন্য সাত বিভাগ- চট্টগ্রাম, রাজশাহী, খুলনা সিলেট, বরিশাল, রংপুর এবং ময়মনসিংহে করোনায় কারও মৃত্যু হয়নি।

এদিকে, দেশে করোনা প্রাদুর্ভাব শুরুর পর থেকে শনিবার (৬ নভেম্বর) পর্যন্ত ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৮৯১ জনে। গত ২৪ ঘণ্টায় মৃত্যুহার ১ দশমিক ৭৮ শতাংশ।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা পরিস্থিতি সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি ৮৩৩টি ল্যাবরেটরিতে ১৩ হাজার ১৫৫ জনের নমুনা সংগ্রহ ও ১৩ হাজার ৭২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১৫৪ জন। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ১৮ শতাংশ।

এ নিয়ে এখন পর্যন্ত মোট ১ কোটি ৪ লাখ ৫৮ হাজার ৩৬৬টি নমুনা পরীক্ষা করা হয়। বিপরীতে শনাক্ত হয় ১৫ লাখ ৭০ হাজার ৮৩৫ জন। শনাক্তের হার ১৫ দশমিক শূন্য ২ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২৪ ঘণ্টায় সেরে উঠেছেন ১৫৭ জন। এ নিয়ে করোনায় আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৩৪ হাজার ৬৩৫ জনে। সুস্থতার হার ৯৭ দশমিক ৭০ শতাংশ।

দেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় এবং এর ১০ দিন পর ১৮ মার্চ এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম রোগীর মৃত্যু হয়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি