Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
৩৬৭ রানে থামলো দ.আফ্রিকার ইনিংস – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন

৩৬৭ রানে থামলো দ.আফ্রিকার ইনিংস

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ১ এপ্রিল, ২০২২
  • ১১২ বার দেখা হয়েছে

স্বাগতিক দক্ষিণ আফ্রিকা ও সফরকারী বাংলাদেশের মধ্যকার প্রথম টেস্টের প্রথম ইনিংস সমাপ্ত হয়েছে। টস হেরে ব্যাট করতে নামা দক্ষিণ আফ্রিকা সবকটি উইকেট হারানোর আগে জড়ো করেছে ৩৬৭ রান।

৪ উইকেটে ২৩৩ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করা প্রোটিয়ারা প্রথম সেশন শেষে ৩১৪ রান জড়ো করে ৮ উইকেট হারিয়ে। লাঞ্চ বিরতির পর দুই টেল এন্ডার সিমন হার্মার ও লিজাড উইলিয়ামস দৃঢ়তা প্রদর্শনের চেষ্টা করেন।

বাংলাদেশ নবম উইকেটের দেখা পায় দ্বিতীয় সেশনের চতুর্থ ওভারে। ৩২ বলে ১২ রান করা উইলিয়ামসকে সাজঘরে ফেরান খালেদ আহমেদ। এর আগে উইয়ান মাল্ডারকে দুর্দান্ত ক্যাচে পরিণত করে খালেদের উইকেট এনে দিয়েছিলেন যিনি, সেই মাহমুদুল হাসান জয়ই তালুবন্দী করেন উইলিয়ামসকে।

মোট ২৫ ওভার বল করে ৯২ রানের খরচায় খালেদ শিকার করেন চারটি উইকেট। দক্ষিণ আফ্রিকার মাটিতে এটাই বাংলাদেশের কোনো পেসারের সেরা বোলিং ফিগার। বল হাতে দলের ত্রাতারূপে আবির্ভূত হন শরিফুলের চোটে একাদশে সুযোগ পাওয়া খালেদ।

বাংলাদেশকে শেষ উইকেট এনে দেন মেহেদী হাসান মিরাজ। সেজন্য অপেক্ষা করতে হয়েছে ১২ ওভার! হার্মারকে আর আউটই করা যায়নি, ৭৩ বলে ৩৮ রান করে অপরাজিত থাকেন এই স্পিনার। ৩২ বলে ১২ রান করে দৃঢ়তা দেখানো ডুয়ান্নে অলিভিয়ের এলবিডব্লিউ হন মিরাজের বলে। ১২১ ওভারে ৩৬৭ রানে থামে প্রোটিয়াদের ইনিংস। মিরাজ মোট তিনটি উইকেট শিকার করেছেন ইনিংসে। এছাড়া দুটি উইকেট শিকার করেছেন এবাদত হোসেন চৌধুরী।

সংক্ষিপ্ত স্কোর (২য় দিন, ২য় সেশন)
টস : বাংলাদেশ
দক্ষিণ আফ্রিকা ১ম ইনিংস : ৩৬৭/১০ (১২১ ওভার)
বাভুমা ৯৩, এলগার ৬৭, আরউই ৪১
খালেদ ৯২/৪, মিরাজ ৯৪/৩, এবাদত ৮৬/২

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি