1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
  3. [email protected] : lalashimul :
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৪:৪৭ অপরাহ্ন
শিরোনামঃ
ফের ‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম মাদানী ৭ দিনের রিমান্ডে শেষ কার্যদিবসে সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন শ্রমিক হত্যাকাণ্ডের প্রতিবাদে ও খাদ্যের দাবিতে বাংলাদেশ হকার্স ইউনিয়নের বিক্ষোভ যারা এতিমদের পুঁজি করে ব্যক্তিস্বার্থ চরিতার্থ করেন তারা অবশ্যই পাপী : মনোরঞ্জন শীল গোপাল নিজগৃহে “পরবাসী” দৃষ্টিপ্রতিবন্দী শান্ত  বাঁশখালীতে নিহত শ্রমিকদের পরিবারকে ৩ কোটি টাকা করে দিতে রিট প্রাথমিকের শিক্ষক নিয়োগে প্রস্তুতি নেবেন যেভাবে প্রতিষ্ঠানের নামে সঞ্চয়পত্র বিক্রি করতে পারবে না ব্যাংক-পোস্ট অফিস করোনা রোগী বাড়লে আর সামাল দেওয়া সম্ভব হবে না : স্বাস্থ্যমন্ত্রী ৬ মেয়ের দায়িত্ব কাঁধে, তাই সাইকেল চালিয়ে দুধ বিক্রি করেন এই ৬২ বছরের বৃদ্ধ মহিলা

‘৭১ বছর বয়সে টিকা নিয়ে খুবই সুস্থ আছি’

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৮ বার দেখা হয়েছে

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাষ্টিক সার্জারী ইনস্টিটিউট এর প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বলেছেন, আমরা যে টিকা নিচ্ছি সেটা শতভাগ নিরাপদ। আগে নিরাপদ টিকা বাজারে আসতে অনেক বছর সময় লাগতো কিন্তু এখন আধুনিক প্রযুক্তির কারণে অল্প সময়ে নিরাপদ টিকা আমরা পেয়েছি।
চলমান টিকাদান কর্মসূচি এবং নিজের টিকা নেয়ার অভিজ্ঞতার বিভিন্ন দিক নিয়ে বাংলা ইনসাইডারের সঙ্গে একান্ত আলাপচারিতায় এসব কথা বলেছেন তিনি। পাঠকদের জন্য ডা. সামন্ত লাল সেনের সাক্ষাৎকার নিয়েছেন বাংলা ইনসাইডারের নিজস্ব প্রতিবেদক জুয়েল খান।
ডা. সামন্ত লাল সেন বলেন, গতকাল আমি টিকা নিয়েছি। টিকা নিয়ে অনেক চাঙ্গা আছি এবং আমার শরীরে কোনো ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া হয়নি। আমি টিকা নিয়েছিলাম সকালে এবং তারপর অফিসের কাজ করে যথারীতি বাসায় ফিরেছি। তবে অন্যান্য দিনের তুলনায় গতকালের বাসায় ফেরার মধ্যে এক ধরনের নিরাপদ বোধ করছিলাম। ৭১ বছর বয়সেও টিকা নিয়ে আমি স্বাভাবিক আছি। টিকা নেয়ার সময় আমি একটুও কষ্ট টের পাইনি। তাহলে তুরুণদের তো টিকা নিলে আরও ভালো লাগবে।

তিনি বলেন, এই টিকা যে কতোটা নিরাপদ সেটা না নিলে বোঝা যাবে না। আমি নিজে টিকা নিয়েছি এবং পরিচিতজনদের টিকা নেয়ার জন্য অনুরোধ করছি। কারণ নিজে টিকা নিয়ে অন্যকে টিকা নেয়ার জন্য উৎসাহিত করলে দ্রুত সময়ের মধ্যে আমরা সবাই নিরপাদ হতে পারবো। বাংলাদেশ সৌভাগ্যবান এই কারণে যে এত অল্প সময়ের মধ্যে টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। যেখানে অনেক দেশ এখনও টিকা পায়নি। করোনার টিকা যথা সময়ে বাংলাদেশে আনার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ। আর আস্তে আস্তে সবাই যেন টিকার আওতায় আসে সে লক্ষে এগিয়ে যাচ্ছে সরকার। ইতিমধ্যে স্বাস্থ্য বিভাগের প্রস্তুতি রয়েছে এবং প্রধানমন্ত্রী সার্বক্ষণিকভাবে টিকাদান কার্যক্রমের খোঁজ খবর রাখছেন। এ ছাড়া বাংলাদেশের টিকাদানের অতীত অভিজ্ঞতা ভালো এবং টিকা দেয়ার জন্য আমাদের প্রশিক্ষিত জনবল রয়েছে কাজেই টিকাদান কার্যক্রম খুব দ্রুত আগাচ্ছে।

ডা. সামন্ত লাল সেন আরও বলেন, একটি মহলের ভুল তথ্যের কারণে সাধারণ মানুষের মধ্যে এক ধনের ভুল বার্তা গেছে ফলে অনেকে করোনার টিকা নিতে ভয় পাচ্ছেন। কিন্তু যারা সচেতন তাদের সবার উচিৎ নিবন্ধন করে টিকা নেয়া। টিকা নিলে আপনি নিরপাদ থাকবেন। এই টিকা নিয়ে নেতিবাচক কথা বলে দেশকে পেছনের দিকে নিয়ে যাওয়ার কোনো যুক্তি নেই। আমরা ডিজিটাল বাংলাদেশের আধুনিক মানুষ তাই গুজবে কান না দিয়ে টিকা নিতেই হবে।

সূত্র : বাংলা ইনসাইডার

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি