Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
অতিরিক্ত সময়ে জোড়া গোলে সেমিতে রিয়াল মাদ্রিদ – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:০৬ অপরাহ্ন

অতিরিক্ত সময়ে জোড়া গোলে সেমিতে রিয়াল মাদ্রিদ

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ২৭ জানুয়ারী, ২০২৩
  • ১০১ বার দেখা হয়েছে

প্রথমার্ধে পরিকল্পনাহীন ফুটবল। কিন্তু দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় কার্লো আনচেলত্তির দলই। তবে অতিরিক্ত সময়ে জোড়া গোলে মর্যাদার এ লড়াইয়ে অ্যাতলেটিকো মাদ্রিদকে ৩-১ গোলে হারায় লস ব্লাঙ্কোসরা। এই জয়ে কোপা দেল রে’র সেমিফাইনাল নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ।
এ দিকে অ্যাতলেটিকোকে হারের পাশাপাশি লাল কার্ডও দেখতে হয়েছে রিয়ালের বিপক্ষে।
বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দিবাগত রাত ২টায় সান্তিয়াগো বার্নাব্যুতে কোয়ার্টার ফাইনালের ম্যাচে মুখোমুখি হয় রিয়াল মাদ্রিদ ও অ্যাতলেটিকো মাদ্রিদ। গুরুত্বপূর্ণ এই ম্যাচের প্রথমার্ধে নাকানিচুবানি খেলায় রিয়াল মাদ্রিদ। তবে জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ। রিয়ালের পক্ষে গোল করেন রদ্রিগো, করিম বেনজেমা ও ভিনিসিউস জুনিয়র। আর অ্যাতলেটিকোর হয়ে একমাত্র গোলটি করেন আলভারো মোরাতা।
ম্যাচের ১৯ মিনিটে অ্যাতলেটিকোর ডিফেন্ডার নাহুয়েল মোলিনার বাড়ানো বল থেকে ডান পায়ের শট নেন স্ট্রাইকার আলভারো মোরাতা। তাতেই গোল। এতে ১-০ গোলে পিছিয়ে যায় রিয়াল। ম্যাচে ফেরার জন্য রিয়ালের খেলোয়াড়রা মরিয়া হলেও খেলায় পরিকল্পনার কোনো ছিটেফোঁটা পাওয়া যায়নি। তাই বিরতির আগে সমতা ছাড়ায় মাঠ ছাড়তে হয় করিম বেনজেমাদের।
দ্বিতীয়ার্ধে রিয়ালের স্ট্রাইকার রদ্রিগো মাঠে নামেন। তাকে ফেদেরিকো ভালভার্দের বদলে মাঠে নামানো হয়। মাঠে নামার ১০ মিনিট পরেই গোলের দেখা পান ব্রাজিল এই খেলোয়াড়। তাতে ম্যাচে ফেরে ১-১ সমতা। আর এই সমতার কারণে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ে আরও দুই গোল করে জয় নিশ্চিত করে রিয়াল মাদ্রিদ।
খেলার ৯৯ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় অ্যাতলেটিকো ডিফেন্ডার স্টেফান স্যাভিককে। তাতে দুর্বল হয়ে পড়ে দলটির প্রতিরোধ ব্যবস্থা। সেই সুযোগ কাজে লাগিয়ে ১০৪ মিনিটে ভিনিসিউসের সহায়তায় গোল করেন করিম বেনজেমা। ২-১ গোলে এগিয়ে থেকে রিয়াল তখন স্বপ্ন বুনছিল সেমির।
আর খেলা শেষের ঠিক আগ মুহূর্তে গোল করে সেই স্বপ্নকে বাস্তবে রূপ দেন ব্রাজিল তারকা ভিনিসিউস। ফলে ৩-১ গোলের জয় নিয়ে সেমিফাইনালে উঠে যায় ব্লাঙ্কোসরা।
শেষ ৩০ বছরে মাত্র দুবারই কোপার শিরোপা ঘরে তুলতে পেরেছে রিয়াল মাদ্রিদ। সবশেষ অ্যানচেলত্তি যুগে ২০১৪ সালে শিরোপা উচিয়ে ধরেছিল তারা। স্প্যানিশ ফুটবলের সবচেয়ে সফল দলটি এবার সমর্থকদের সে কষ্ট কিছুটা হলেও লাঘব করতে চায়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি