1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন

আইনি জটে ফাঁসলেন অমিতাভ-শাহরুখ থেকে অজয়-রণবীর

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ২১ মে, ২০২২
  • ১৫৬ বার দেখা হয়েছে

ফের আইনি জটে ফাঁসলো বলিউড। তাতে আটকা পড়লেন চার-চার জন নামী তারকা। তালিকায় খোদ বলিউডের ‘শাহেনশা’ থেকে ‘বাদশা’ দু’জনেই!

অমিতাভ বচ্চন, শাহরুখ খান, অজয় দেবগণ এবং রণবীর সিংহ। চার তারকা-অভিনেতার দিকে উঠেছে অভিযোগের আঙুল। বিহার হাই কোর্টে দায়ের হওয়া এক জনস্বার্থ মামলায় বলা হয়েছে, গুটখা এবং তামাকের প্রচার চালাচ্ছেন তাঁরা। চার তারকাই বিভিন্ন পানমশলার বিজ্ঞাপনে যুক্ত ছিলেন। সেই সূত্রেই এই মামলা।

বেশ কয়েক বছর তামাকজাত পণ্যের এক সংস্থার প্রচার-মুখ ছিলেন অজয়। একই সংস্থার বিজ্ঞাপনে গত বছর চুক্তিবদ্ধ হন কিং খানও। বিগ বি নিজেও এক পানমশলা ব্র্যান্ডের বিজ্ঞাপনী-মুখ হিসেবে চুক্তি সই করেন। তবে পানমশলার প্রচার নিয়ে শোরগোল শুরু হওয়ার পরে সংস্থার সঙ্গে সংযোগ ছিন্ন করেছেন তিনি। একই সংস্থার সঙ্গে যুক্ত ছিলেন রণবীরও।

মুজফ্‌ফরপুরের সিজেএম আদালতে চার তারকার বিরুদ্ধে মামলাটি দায়ের করেন সমাজকর্মী তমান্না হাশমি। তাঁর অভিযোগ, তারকাদের করা এই বিজ্ঞাপন সাধারণ মানুষকে এই ক্ষতিকর পণ্যগুলির দিকে আরও আকৃষ্ট করছে। এ ক্ষেত্রে তারকা-পরিচিতি অপব্যবহারের অভিযোগে রণবীরের নাম আলাদা করে উল্লেখ করেছেন ওই সমাজকর্মী। তাঁর আবেদন, চার তারকের নামে এফআইআর করুক পুলিশ।

কিছু দিন আগেই জনরোষের মুখে পড়ে ক্ষমা চেয়ে এক পানমশলা ব্র্যান্ডের বিজ্ঞাপন থেকে নিজেকে সরিয়ে নেন বলিউডের আর এক অভিনেতা অক্ষয় কুমার। একই পথে হাঁটেন ‘কেজিএফ’-তারকা যশ। ২০২১-এর অক্টোবরে তামাকজাত পণ্য ব্র্যান্ডের প্রচার-দূত অমিতাভও সরে এসেছিলেন চুক্তি থেকে। তার পরেও বিজ্ঞাপনী সম্প্রচারিত হতে থাকায় সংস্থাকে আইনি নোটিসও পাঠান তিনি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি