Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীর ওপর মানিকগঞ্জে প্রতিপক্ষের হামলা – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৪২ অপরাহ্ন
শিরোনামঃ
উপজেলা নির্বাচন মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোট থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দেশের মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি : প্রধানমন্ত্রী কেউ মানুষের ভাগ্য পরিবর্তনে কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়গুলোয় যুগোপযোগী কারিকুলাম প্রণয়ন করতে হবে : রাষ্ট্রপতি জেলে থাকা নেতাকর্মীর সংখ্যা নিয়ে বিএনপিকে কাদেরের চ্যালেঞ্জ শেখ হাসিনা দেশ পরিচালনায় মসৃণভাবে এগিয়ে যাচ্ছেন : মার্কিন থিঙ্ক-ট্যাঙ্ক বছর ঘুরে আবারও এলো পহেলা বৈশাখ ফিলিস্তিনসহ সকল দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির শোলাকিয়ায় দেশের সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত যশোরে জমে উঠেছে ঈদের কেনাকাটা, দাম বেশি রাখার অভিযোগ

আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীর ওপর মানিকগঞ্জে প্রতিপক্ষের হামলা

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩
  • ৭০ বার দেখা হয়েছে

পদ্মায় বালু মহালের ইজারার বিরোধিতা করে ঝিটকা বাজারে মানববন্ধনের কথা ছিল। কিন্তু দুটি পক্ষ অবস্থান নেওয়ার ফলে তা আর হয়নি।

ঝিটকা বাজারে দুটি পক্ষের মধ্যে উত্তেজনা তৈরি হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

পদ্মা নদী থেকে বালু তোলাকে কেন্দ্র করে মানিকগঞ্জের হরিরামপুরে আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীর ওপর প্রতিপক্ষের লোকজন হামলা চালানোর অভিযোগ উঠেছে।

বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে হরিরামপুর উপজেলার ঝিটকা বাজার ও লেছড়াগঞ্জ বাজারে এ হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছেন উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি লুৎফর রহমান।

হামলায় উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক আব্দুল আজিজ, ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মুস্তাকিম চৌধুরী রিফাত ও ছাত্রলীগকর্মী ফয়েজ আহমেদ আহত হয়েছেন।

লুতফর রহমান বলেন, “আমরা ঝিটকাতে আওয়ামী লীগের অফিসের সামনে শান্তিপূর্ণভাবে অবস্থান করছিলাম। এ সময় উপজেলা চেয়ারম্যানের লোকজন অতর্কিত হামলা করলে ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মুস্তাকিম চৌধুরী রিফাত, কর্মী ফয়েজ আহত হয়েছেন।

“রিফাত চৌধুরীকে মানিকগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ ছাড়া লেছড়াগঞ্জ বাজারে আওয়ামী লীগ নেতা আব্দুল আজিজকেও মারধর করা হয়েছে।”

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলজার হোসেন বাচ্চু বলেন, “আওয়ামী লীগের উপজেলা কমিটির সাবেক প্রচার সম্পাদক আব্দুল আজিজ হামলায় আহত হয়েছে। এ ছাড়া আরও দুজন আহত হয়েছে বলে শুনেছি।”

তবে কে বা কারা হামলা করেছে জিজ্ঞেস করলে তিনি মন্তব্য করতে রাজি হননি।

আহত মুস্তাকিম চৌধুরী রিফাত বলেন, “আওয়ামী লীগের অফিসের সামনে আমরা শান্তিপূর্ণ অবস্থান করছিলাম। এ সময় দেশীয় অস্ত্র ও লাঠি নিয়ে উপজেলা চেয়ারম্যানের লোকজন আমার উপর হামলা করেছে। আমি  মানিকগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছি।”

এদিকে আহত আওয়ামী লীগ নেতা আব্দুল আজিজ বলেন, “লেছড়াগঞ্জ বাজার থেকে আমি বাড়ি ফিরছিলাম। পথে অতর্কিতভাবে উপজেলা চেয়ারম্যানের ২০-২৫ জন লোক আমার উপর হামলা করে। ”

তবে উপজেলা চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমান হামলার বিষয়টি অস্বীকার করেছেন। তিনি বলেন, “আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে।”

চেয়ারম্যান আরও দাবি করেন, “বালু মহালের ইজারার বিরোধিতা করে ঝিটকা বাজারে আমার বিরোধীদের মানববন্ধনের কথা ছিল। সেই মানববন্ধনের বিরোধিতা করায় নাজমুল মোল্লা, শুভ, নাইমসহ চারজনকে মারধর করেছে মানববন্ধনের সমর্থনকারীরা। ”

স্থানীয়রা জানান, হরিরামপুরে পদ্মা নদীতে বালু মহালের ইজারা পেয়েছেন উপজেলা চেয়ারম্যানের এক আত্মীয়। তবে বালু মহালের বিরোধিতা করে বুধবার বিকেলে ঝিটকা বাজারে মানববন্ধনের কথা ছিল।কিন্তু মানববন্ধনের পক্ষে ও বিপক্ষে ঝিটকায় দুটি পক্ষ অবস্থান নেওয়ার ফলে তা আর হয়নি।

হরিরামপুর থানা ওসি সুমন কুমার আদিত্য বলেন, মানববন্ধন শুরুর আগেই ঝিটকা বাজারে দুটি পক্ষের মধ্যে উত্তেজনা তৈরি হয়েছিল। হামলার ঘটনা ঘটে।

“তবে কিছুক্ষণের মধ্যে আমরা আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসি।”

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি