Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
আওয়ামী লীগ প্রার্থীর ৪০ দফা ইশতেহার খুলনা সিটিতে – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৫৯ অপরাহ্ন
শিরোনামঃ
উপজেলা নির্বাচন মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোট থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দেশের মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি : প্রধানমন্ত্রী কেউ মানুষের ভাগ্য পরিবর্তনে কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়গুলোয় যুগোপযোগী কারিকুলাম প্রণয়ন করতে হবে : রাষ্ট্রপতি জেলে থাকা নেতাকর্মীর সংখ্যা নিয়ে বিএনপিকে কাদেরের চ্যালেঞ্জ শেখ হাসিনা দেশ পরিচালনায় মসৃণভাবে এগিয়ে যাচ্ছেন : মার্কিন থিঙ্ক-ট্যাঙ্ক বছর ঘুরে আবারও এলো পহেলা বৈশাখ ফিলিস্তিনসহ সকল দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির শোলাকিয়ায় দেশের সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত যশোরে জমে উঠেছে ঈদের কেনাকাটা, দাম বেশি রাখার অভিযোগ

আওয়ামী লীগ প্রার্থীর ৪০ দফা ইশতেহার খুলনা সিটিতে

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩
  • ১০২ বার দেখা হয়েছে
বর্জ্য ব্যবস্থাপনা, জলাবদ্ধতা নিরসন, মহানগরী সম্প্রসারণসহ স্মার্ট ও পরিচ্ছন্ন খুলনা গড়ার প্রতিশ্রুতি দিয়ে ৪০ দফা ইশতেহার দিয়েছেন খুলনা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক।

মঙ্গলবার (০৬ জুন) দুপুরে খুলনা প্রেস ক্লাবের শহীদ শেখ আবু নাসের ব্যাংকুয়েট হলে এ ইশতেহার ঘোষণা করা হয়। ইশতেহার ঘোষণাকালে সদ্য বিদায়ী মেয়র বিগত দিনে অনিচ্ছা সত্ত্বেও তাঁর আচরণে কেউ কষ্ট বা দুঃখ পেলে দুঃখ প্রকাশ করেন।

৪০ দফা প্রতিশ্রুতির মধ্যে রয়েছে, পার্ক-উদ্যান নির্মাণ ও বনায়ন সৃষ্টি, জলাবদ্ধতা দূরীকরণে বিশেষ ব্যবস্থা, স্বয়ংক্রিয় পদ্ধতিতে ড্রেন পরিষ্কার, আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা, বৃক্ষ পরিচর্যা ও সংরক্ষণ, স্বাস্থ্যসেবার মানোন্নয়ন, সুলভ মূল্যে চিকিৎসা ও স্বাস্থ্যসেবা, সূর্যোদয়ের আগেই পরিচ্ছন্নতা কার্যক্রম, মাদকমুক্ত নগর গড়ে তোলা, সড়কে পর্যাপ্ত আলোর ব্যবস্থা, পথচারীবান্ধব ফুটপাত, মানবিক উন্নয়নের খুলনা, বিনিয়োগ ও কর্মসংস্থান উপযোগী নগরী, সিভিক সেন্টার গড়ে তোলা, অনুদান তহবিল চালু, মিডিয়া সেন্টার চালু ও সেরা সংবাদ পুরস্কার প্রবর্তন, কবরস্থান ও শ্মশানঘাটের উন্নয়ন, মাদরাসা শিক্ষার্থীদের জন্য প্রতিবছর প্রতিযোগিতার আয়োজন, অংশগ্রহণমূলক ও সুশাসিত খুলনা, ওয়ান স্টপ ক্রাইসিস মিটিগেশন সেল স্থাপন, হটলাইন নগর তথ্য কেন্দ্র চালু, পরিকল্পনা প্রণয়নে পরামর্শক কমিটি গঠন, সাংস্কৃতিক কর্মকাণ্ডের উন্নয়ন ও বিকাশ ঘটানো, জলাশয় ও পুকুরগুলো সংরক্ষণ, শিশুদের সাঁতার শেখানোর বিশেষ উদ্যোগ, নগরীর বাজারগুলো আধুনিকায়ন, হোল্ডিং ট্যাক্স না বাড়িয়ে সেবার মান বৃদ্ধি, বধ্যভূমিগুলোর স্মৃতি সংরক্ষণ, যাতায়াত ও ট্রাফিক ব্যবস্থার উন্নয়ন, শিক্ষাব্যবস্থার উন্নয়ন, নারী উন্নয়ন ও অধিকার প্রতিষ্ঠায় সহযোগিতা, সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় কার্যকর ভূমিকা গ্রহণ, ওয়াসা, কেডিএ, রেলওয়ে, টেলিকমিউনিকেশন ও বিদ্যুৎ পরিষেবা উন্নয়ন, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত প্রভৃতি।

আওয়ামী লীগের নগর সভাপতি ও মেয়র পদপ্রার্থী তালুকদার আব্দুল খালেক বিগত সময়ের উন্নয়নের ফিরিস্তি তুলে ধরেন। তিনি বলেন, ২০১৮ সালে নির্বাচনে ৩১ দফা ইশতেহারের অনেকগুলো বাস্তবায়ন হয়েছে। করোনা ও বৈশ্বিক পরিস্থিতিতে উন্নয়ন কাজ বাধাগ্রস্ত হয়েছে। বিগত সময়ে খুলনায় সড়ক, ড্রেনেজ ও জলাবদ্ধতা নিরসনে ব্যাপক কাজ হয়েছে।

নগরীর ৫৭১টি সড়ক, ২০৬টি ড্রেন উন্নয়ন ও সংস্কারকাজ হচ্ছে। জলবায়ু উদ্বাস্তুদের পুনর্বাসন, সহযোগিতা দেওয়া হয়েছে। ইতিমধ্যে জলবায়ু পরিবর্তনের ক্ষতি মোকাবেলায় ৪৯১ কোটি ২৮ লাখ টাকার প্রকল্প অনুমোদন লাভ করেছে।আওয়ামী লীগ প্রার্থী উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখা ও অসমাপ্ত কাজ শেষে আসন্ন নির্বাচনে আরেকবার সুযোগ চান।

 তালুকদার আব্দুল খালেক ইশতেহার ঘোষণাকালে দুর্নীতিবাজ, মাদক কারবারিদের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন। তিনি বলেন, ‘আমি সব সময়ই দুর্নীতিবাজ, মাদকের বিরুদ্ধে আছি, ছিলাম ও থাকব। আমি দুর্নীতিবাজ হলে আপনারা আমাকেও বর্জন করুন। কোনোভাবেই মাদকের পক্ষে থাকা যাবে না। কাউন্সিলর প্রার্থীদের কেউ মাদক কারবারি হলে তাকে ভোট দেবেন না।
ইশতেহার ঘোষণাকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক ও এস এম কামাল হোসেন, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য পারভীন জাহান কল্পনা, জেলা আওয়ামী লীগ সভাপতি শেখ হারুনুর রশিদ, নগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, বর্তমান সাধারণ সম্পাদক এমডি এ বাবুল রানা, জেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুজিৎ অধিকারী, কেসিসি নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক কাজী আমিনুল হক, আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সাইফুল ইসলাম প্রমুখ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি