Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
আজও বেড়েছে শেয়ারবাজারে সূচক – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:০৬ অপরাহ্ন

আজও বেড়েছে শেয়ারবাজারে সূচক

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : বুধবার, ৭ এপ্রিল, ২০২১
  • ৩৪৭ বার দেখা হয়েছে

করোনার সংক্রমণ প্রতিরোধে নেওয়া বিধিনিষেধ আরোপের তিন দিনেই শেয়ারবাজারে সূচক বেড়েছে। আজ বুধবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স সূচক বেড়েছে ৫৫ পয়েন্ট। গত দুই দিন সূচকটি বেড়েছিল ১৯১ পয়েন্ট। আজ নিয়ে তিন দিনে সূচকটি বাড়ল ২৪৬ পয়েন্ট।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ১৭৩ পয়েন্ট।

ডিএসইতে আজ হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯৯টির, কমেছে ৪৩টির, অপরিবর্তিত আছে ১০২টির দর। ২ ঘণ্টায় আজ লেনদেন হয়েছে ৫৮২ কোটি টাকার। গতকাল মঙ্গলবার লেনদেন হয় ৫০৮ কোটি টাকার।

আজ লেনদেনের শীর্ষে থাকা কোম্পানিগুলো হলো বেক্সিমকো, রবি, এশিয়া প্যাসিফিক ইনস্যুরেন্স, লংকাবাংলা ফাইন্যান্স, বেক্সিমকো ফার্মা, প্যারামাউন্ট, প্রভাতি ইনস্যুরেন্স, সামিট পাওয়ার, লাফার্জ হোলসিম বাংলাদেশ, আইএফআইসি ও বিএটিবিসি।

গতকালের মতো ডিএসইতে আজও বিমা খাতের শেয়ার মূল্যবৃদ্ধি দেখা গেছে। আজ মূল্যবৃদ্ধির শীর্ষে থাকা ১০ কোম্পানির মধ্যে ৬টিই বিমা খাতের। এ ছাড়া ঢাকার বাজারে লেনদেন হওয়া বিমা খাতের ৪৬ কোম্পানির মধ্যে ৩৮টিরই দাম বেড়েছে। আর কমেছে দুটির, অপরিবর্তিত আছে আটটির দাম। ডিএসইতে গতকাল মূল্যবৃদ্ধির শীর্ষ ১০ কোম্পানির মধ্যে সব কটিই ছিল বিমা খাতের। এসব শেয়ারের প্রতিটিরই প্রায় ১০ শতাংশ করে বাড়ে।

অন্যদিকে সিএসইতে আজ হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪০টির, কমেছে ২৫টির, অপরিবর্তিত আছে ৪৯টির দর। লেনদেন হয়েছে ৩০ কোটি ৬৫ লাখ টাকার।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি