1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৬:১৭ অপরাহ্ন
শিরোনামঃ
কাতার-বাংলাদেশ ১০ চুক্তি-সমঝোতা সই ২৩ নাবিকসহ আমিরাতের আল-হামরিয়া বন্দরে ভিড়ল এমভি আবদুল্লাহ তাপপ্রবাহে বিচারকাজ অনলাইনে করতে প্রধান বিচারপতিকে বারের চিঠি প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কাতারের আমির বেনজীর আহমেদের দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরে যাচ্ছেন বুধবার, সই হচ্ছে ছয় চুক্তি-সমঝোতা প্রবাসীদের তিন ব্যাংকের একটিতে তারল্যসংকটে, আরেকটি চেয়ারম্যানই সর্বেসর্বা ,অন্যটি এমডি–শূন্য দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি মার্কিন ডলার দুবাই পৌঁছেছে এমভি আবদুল্লাহ

আল-আকসায় সংঘর্ষ, ১৬৩ ফিলিস্তিনি আহত

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ৮ মে, ২০২১
  • ৩১৩ বার দেখা হয়েছে

জেরুজালেমের পবিত্র আল-আকসা মসজিদ ও আশপাশের এলাকায় ইসরায়েলি পুলিশের সঙ্গে সংঘর্ষে অন্তত ১৬৩ জন ফিলিস্তিনি আহত হয়েছেন। তাদের মধ্যে ৮৩ জনের অবস্থা গুরুতর। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রায় এক সপ্তাহ ধরে ইসরায়েল ও ফিলিস্তিনিদের মধ্যে চলমান উত্তেজনার মধ্যেই শুক্রবার (৭ মে) এ সংঘর্ষের ঘটনা ঘটল। খবর আল-জাজিরার।

আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়, শুক্রবার জুমাতুল বিদা উপলক্ষে কয়েক হাজার ফিলিস্তিনি মুসল্লি পবিত্র আল-আকসা মসজিদে জমায়েত হয়। এ সময় পশ্চিম তীরে ইহুদি বসতি স্থাপনে ফিলিস্তিনিদের বাড়িঘর উচ্ছেদে প্রতিবাদ জানায় তারা। শেখ জাররাহ এলাকায় ফিলিস্তিনিদের উচ্ছেদের বিরুদ্ধে বেশি সোচ্চার হয় তারা।

jagonews24.com

ইসরায়েলি পুলিশ ও সেনারা গত কয়েক দিনের ধারাবাহিকতায় শুক্রবার বিকেল থেকে জলকামান, কাঁদানে গ্যাস ও রাবার বুলেট ছুড়তে শুরু করে। ইফতারের ঠিক আগ মুহূর্তে নিরস্ত্র ফিলিস্তিনিদের ওপর গুলি ছোঁড়ে ইসরায়েলের নিরাপত্তা বাহিনীর সদস্যরা। তাদের সঙ্গে যোগ দেয় বসতি স্থাপনকারী ইহুদিরাও।

jagonews24.com

ফিলিস্তিনি রেড ক্রিসেন্টে জানিয়েছে, আল-আকসা মসজিদ ও অন্যান্য স্থানে ইসরায়েলি পুলিশের হামলায় ১৬৩ জন আহত হয়েছে। তাদের মধ্যে ৮৩ জন হাসপাতালে। অন্যদিকে ইসরায়েলি পুলিশ দাবি করেছে, ফিলিস্তিনিদের হামলায় তাদের ছয়জন পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি