Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
আশুলিয়ায় কৃষকের পাকা ধানে আগুন; সন্দেহের তীর  মাদকাসক্তদের দিকে  – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৩৬ অপরাহ্ন

আশুলিয়ায় কৃষকের পাকা ধানে আগুন; সন্দেহের তীর  মাদকাসক্তদের দিকে 

মুন্সী মেহেদী হাসান
  • আপডেট : সোমবার, ২৬ এপ্রিল, ২০২১
  • ২৮৭ বার দেখা হয়েছে
সাভার :
সাভারের আশুলিয়ায় রাতের আঁধারে এক কৃষকের প্রায় ২বিঘা জমির ধান আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা।
শেষ সম্বল জমির ধান হারিয়ে দিশেহারা হয়ে পড়েছে গরীব কৃষক পরিবার। সন্দেহের তীর এলাকার মাদকাসক্ত তরুনদের দিকে।
রোববার দিবাগত রাতে আশুলিয়ার  ইয়ারপুর ইউনিয়ন দিয়াখালি বটতলা এলাকার কৃষক সিরাজুল ইসলামের জমির ধান পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা। এই ঘটনায় আশুলিয়া থানায় একটি লিখিত  অভিযোগ করেছেন  বলে জানান ক্ষতিগ্রস্ত  কৃষক।
স্থানীয়রা জানান, আমাদের গ্রামের কৃষক সিরাজুল ইসলাম সে তার প্রায় ২বিঘা জমির ধান কেটে রেখে দিয়েছিলো মাড়াই করার জন্য। শনিবার দিবাগত রাত ১২টার দিকে কে বা কাহারা ওই ধান আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। পরে আমরা খবর পেয়ে ঘটনাস্থলে ছুঁঁটে এসে পানি দিয়ে আগুন নিভাই ততক্ষনে ধান আগুনে পুড়ে ছাঁই হয়ে যায়। এই এলাকা বিল অঞ্চল হওয়ায় এখানে সাধারণ মানুষের আনাগোনা নেই বললেই চলে। তাই এই সুযোগ কাজে লাগিয়ে প্রতিরাতে বিভিন্ন এলাকা থেকে উঠতি বয়সীরা এখানে এসে আড্ডা জমায়। পরে মাদকসহ নানা অসামাজিক কাজে জড়িয়ে পরে। এই ধরনের অসামাজিক কাজে বাঁধা দিলে তারা হুমকি দেয়। কৃষক সিরাজুলের ধান যারাই পুড়িয়ে দিয়েছে তাদেরকে আইনের আওতায় আনাসহ,  মাদকের অভয়ারণ্যে হিসেবে পরিচিত দিয়াখালী বটতলা এলাকায় মাদক বেচাকেনা বন্ধের জন্য  প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন এলাকাবাসী।
ইয়ারপুর ইউনিয়ন ৩ ওয়ার্ড মেম্বর মোঃ আলমগীর কবির মন্ডল বলেন, সকাল বেলা হাটতে বেরিয়ে খবর পেয়েছি আমাদের সিরাজুল ভায়ের কেটে রাখা পাকা ধানে কে বা কারা  আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে।  বিষয়টি  খুবই দুঃখজনক। এবং এখানে নির্জন স্থান হওয়ায় সন্ধ্যার পর হতে মাদক বিক্রেতা এবং মাদক সেবীদের আড্ডাস্থলে পরিনত হয়। এদের নিয়ন্ত্রণে এবং  ভবিষ্যতে বড় ধরনের ক্ষতি এড়াতে,  প্রশাসনের পক্ষ থেকে জরুরী ব্যবস্থা নেওয়ার জন্য জোর দাবী জানাচ্ছি।
এ বিষয়ে আশুলিয়া থানা পুলিশের উপ- পরিদর্শক কাজী নাসের জানান, অভিযোগ পেয়েছি, তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি