1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:০৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
কাতার-বাংলাদেশ ১০ চুক্তি-সমঝোতা সই ২৩ নাবিকসহ আমিরাতের আল-হামরিয়া বন্দরে ভিড়ল এমভি আবদুল্লাহ তাপপ্রবাহে বিচারকাজ অনলাইনে করতে প্রধান বিচারপতিকে বারের চিঠি প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কাতারের আমির বেনজীর আহমেদের দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরে যাচ্ছেন বুধবার, সই হচ্ছে ছয় চুক্তি-সমঝোতা প্রবাসীদের তিন ব্যাংকের একটিতে তারল্যসংকটে, আরেকটি চেয়ারম্যানই সর্বেসর্বা ,অন্যটি এমডি–শূন্য দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি মার্কিন ডলার দুবাই পৌঁছেছে এমভি আবদুল্লাহ

ইতিহাস গড়ে ব্রিসবেন টেস্ট জয় ভারতের

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১
  • ৫৬৩ বার দেখা হয়েছে

অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্রিসবেন টেস্টে ঐতিহাসিক জয় পেল ভারত। চার ম্যাচের টেস্টে সিরিজের শেষ ম্যাচের শেষ দিন (মঙ্গলবার) তিন ওভার বাকি থাকতে তিন উইকেটে জয় পেল অজিঙ্কা রাহানের দল। এই জয়ের মাধ্যমে ভারত চার ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিল।
ব্রিসবেনে টেস্টে এর আগে অস্ট্রেলিয়া সর্বশেষ হেরেছিল ১৯৮৮ সালে। সেবার অজিদের প্রতিপক্ষ ছিল ওয়েস্ট ইন্ডিজ। তারপর ৩২ বছরে এই প্রথমবার ব্রিসবেনে টেস্ট হারের স্বাদ পেল অজিরা। সেই ম্যাচের পর ব্রিসবেন টেস্টে টানা ৩১ ম্যাচে হারেনি অস্ট্রেলিয়া। ৩১ ম্যাচের মধ্যে তারা ২৪টিতে জয় পায় ও ৭টিতে ড্র করে। অন্যদিকে, ব্রিসবেনে সাতটি টেস্ট খেলে এই প্রথমবার জয় পেল ভারত। এর আগের ছয়টিতে তারা পাঁচটিতে হারে ও একটিতে ড্র করে।
ব্রিসবেনে সোমবার ম্যাচের চতুর্থ দিন ৩২৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে বিনা উইকেটে ৪ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে ভারত। মঙ্গলবার ম্যাচের শেষ দিন দুর্দান্ত শুরু করে তারা। দলীয় ১৮ রানে রোহিত শর্মা ফিরে গেলেও দ্বিতীয় উইকেট জুটিতে ১১৪ রানের পার্টনারশিপ করেন চেতেশ্বর পূজারা ও শুবম্যান গিল।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি