Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
ইনস্টাগ্রামের জন্মদিন আজ – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:২৫ অপরাহ্ন
শিরোনামঃ
উপজেলা নির্বাচন মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোট থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দেশের মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি : প্রধানমন্ত্রী কেউ মানুষের ভাগ্য পরিবর্তনে কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়গুলোয় যুগোপযোগী কারিকুলাম প্রণয়ন করতে হবে : রাষ্ট্রপতি জেলে থাকা নেতাকর্মীর সংখ্যা নিয়ে বিএনপিকে কাদেরের চ্যালেঞ্জ শেখ হাসিনা দেশ পরিচালনায় মসৃণভাবে এগিয়ে যাচ্ছেন : মার্কিন থিঙ্ক-ট্যাঙ্ক বছর ঘুরে আবারও এলো পহেলা বৈশাখ ফিলিস্তিনসহ সকল দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির শোলাকিয়ায় দেশের সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত যশোরে জমে উঠেছে ঈদের কেনাকাটা, দাম বেশি রাখার অভিযোগ

ইনস্টাগ্রামের জন্মদিন আজ

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০
  • ৭৭৭ বার দেখা হয়েছে

প্রযুক্তি ডেস্ক
ফটো শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রামের জন্মদিন আজ। ১০ বছর আগে এই দিনে যাত্রা শুরু করে প্লাটফর্মটি। ধীরে ধীরে এটি ব্যাপক জনপ্রিয় হয়ে ওঠে। বর্তমানে ইনস্টাগ্রামের মাসিক সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা ১০০ কোটিরও বেশি।

প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম দ্য ভার্জ জানিয়েছে, আইফোন-৪ বাজারে আসার কয়েক মাস পর ২০১০ সালের ৬ অক্টোবর অ্যাপ স্টোরে যুক্ত হয় ইনস্টাগ্রাম। ২০১২ সালের এপ্রিলে অ্যাপটির অ্যান্ড্রয়েড ভার্সন ছাড়া হয়। অ্যান্ড্রয়েড ভার্সন ছাড়ার এক দিনের মধ্যে ১০ লাখেরও বেশিবার এটি ডাউনলোড হয়।

ইনস্টাগ্রামের বেশ কয়েকটি ফিচার ব্যবহারকারীদের মধ্যে ব্যাপক জনপ্রিয়। এগুলোর মধ্যে অন্যতম একটি ‘স্টোরিজ’। ব্যবহারকারীরা স্টোরিজে তাদের পছন্দের ছবি বা ভিডিও দিতে পারেন। ২৪ ঘণ্টা সেই স্টোরি অন্যরা দেখতে পান এবং এরপর তা স্বয়ংক্রিয়ভাবে অদৃশ্য হয়ে যায়।

এ বছরের জুলাইয়ে স্ট্যাটিস্টার এক প্রতিবেদনে বলা হয়, ইনস্টাগ্রাম সবচেয়ে বেশি জনপ্রিয় যুক্তরাষ্ট্রে। দেশটিতে ইনস্টাগ্রাম ব্যবহারকারীর সংখ্যা ১৩ কোটিরও বেশি। এরপর ভারত ও ব্রাজিলে অ্যাপটির ব্যবহারকারী আছে যথাক্রমে ১০ কোটি ও ৯ কোটি ১০ লাখ।

জন্মদিন উপলক্ষে ইনস্টাগ্রাম অ্যাপে নতুন একটি অপশন যুক্ত করেছে কর্তৃপক্ষ। এই অপশনের মাধ্যমে হোম-স্ক্রিন আইকন পরিবর্তন করা যাবে। কয়েক ধরনের আইকন থেকে ব্যবহারকারীরা নিজেদের পছন্দমতো আইকনটি বাছাই করতে পারবেন।

এম এ হালিম

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি