Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
উত্তর কোরিয়ার খাদ্য সংকটের কথা স্বীকার করলেন কিম জং উন – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৫৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
উপজেলা নির্বাচন মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোট থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দেশের মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি : প্রধানমন্ত্রী কেউ মানুষের ভাগ্য পরিবর্তনে কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়গুলোয় যুগোপযোগী কারিকুলাম প্রণয়ন করতে হবে : রাষ্ট্রপতি জেলে থাকা নেতাকর্মীর সংখ্যা নিয়ে বিএনপিকে কাদেরের চ্যালেঞ্জ শেখ হাসিনা দেশ পরিচালনায় মসৃণভাবে এগিয়ে যাচ্ছেন : মার্কিন থিঙ্ক-ট্যাঙ্ক বছর ঘুরে আবারও এলো পহেলা বৈশাখ ফিলিস্তিনসহ সকল দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির শোলাকিয়ায় দেশের সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত যশোরে জমে উঠেছে ঈদের কেনাকাটা, দাম বেশি রাখার অভিযোগ

উত্তর কোরিয়ার খাদ্য সংকটের কথা স্বীকার করলেন কিম জং উন

অনলাইন ডেস্ক
  • আপডেট : বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১
  • ২৪৯ বার দেখা হয়েছে

দেশে খাদ্য সংকটের কথা আনুষ্ঠানিকভাবে স্বীকার করলেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন।

স্থানীয় সময় বুধবার শাসকদল ওয়াকার্স পার্টির এক সভায় তিনি এ বিষয়ে কথা বলেন জানিয়েছে বিবিসি।

জনগণের জন্য খাদ্যের ব্যাপারটি উদ্বেগ বাড়াচ্ছে বলে মন্তব্য করেন কিম। তিনি বলেন, টাইফুনের কারণে দেশে বন্যা হয়েছে; যাতে ক্ষতিগ্রস্ত হয়েছে কৃষি ব্যবস্থা।

করোনা মহামারিতেও দেশের খাদ্য ব্যবস্থাপনায় সংকট তৈরি হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। সভায় আগামী পাঁচবছরের লক্ষ্যমাত্রা নিয়ে একটি পরিকল্পনা পেশ করা হয়। একই সঙ্গে লক্ষ্যমাত্রা অর্জনে কর্মপ্রণালীও প্রণয়ন করা হয়।

উত্তর কোরিয়ায় খাদ্য সংকটের খবর মাঝেমধ্যেই সংবাদে এসেছে; এর আগে এক কেজি কলা কেনার জন্য ৪৫ ডলার খরচ করার সংবাদ প্রকাশ করেছিল এনকে নিউজ।

কিম বলেন, বছরের প্রথমার্ধ্বে অর্থনীতির সামগ্রিক উন্নতি হয়েছে। গতবছরের তুলনায় মোট শিল্পোৎপাদন বেড়েছে ২৫ ভাগ। কিন্তু দলের একান্ত চেষ্টার পরেও কিছু ক্ষেত্রে সমস্যা রয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি