Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
ওআইসি মহাসচিবের সঙ্গে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বৈঠক – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩:৪১ অপরাহ্ন

ওআইসি মহাসচিবের সঙ্গে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বৈঠক

অনলাইন ডেস্ক
  • আপডেট : মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১
  • ১৯৭ বার দেখা হয়েছে

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জেদ্দায় ইসলামি সহযোগিতা সংস্থা (ওআইসির) মহাসচিব ড. ইউসুফ বিন আহমেদ আল ওথাইমিনের সঙ্গে সংস্থাটির সদর দপ্তরে বৈঠক করেছেন।

শাহরিয়ার আলম ওআইসির আফ্রিকান সদস্য দেশগুলোতে যৌথ কৃষি প্রকল্পে সহযোগিতা বৃদ্ধির মাধ্যমে ওআইসির সদস্য রাষ্ট্রগুলোতে খাদ্য নিরাপত্তা বাড়ানোর ওপর জোর দেন। এ সব কৃষি প্রকল্পে বাংলাদেশ তার দক্ষ মানবসম্পদ ও প্রযুক্তি জ্ঞান সরবরাহ করতে পারে বলে তিনি জানান।

আফ্রিকার দেশ সুদান, উগান্ডাসহ অন্যান্য দেশ তাদের অনাবাদি উর্বর জমি এ সব প্রকল্পে ব্যবহার করা যেতে পারে যেখানে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, কুয়েত এবং ওআইসির অন্যান্য সমৃদ্ধশালী দেশগুলো অর্থ বিনিয়োগ করতে পারে।

মহাসচিব ড. ইউসুফ বিন আহমেদ আল ওথাইমিন এ প্রস্তাবকে স্বাগত জানিয়ে বলেন তিনি ওআইসির আওতায় প্রকল্পটি বাস্তবায়নের প্রক্রিয়া খুঁজে দেখবেন। তিনি বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশের সব জনগণকে আন্তরিক অভিনন্দন জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে গত এক দশকে বাংলাদেশের অভাবনীয় উন্নয়ন, অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং সামাজিক ও অর্থনৈতিক ক্ষেত্রে যে অর্জন তার ভূয়সী প্রশংসা করেন মহাসচিব।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি