Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
করোনার টিকা নিলেন নরেন্দ্র মোদী – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:২০ অপরাহ্ন

করোনার টিকা নিলেন নরেন্দ্র মোদী

অনলাইন ডেস্ক
  • আপডেট : সোমবার, ১ মার্চ, ২০২১
  • ৩৯০ বার দেখা হয়েছে

করোনা ভাইরাসের টিকা নিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্স (এইমস) হাসপাতালে টিকার প্রথম ডোজ নেন তিনি।
এরপর টিকা নেওয়ার ছবি মোদী তার টু্ইটারে পোস্ট করেন।
সোমবার (১ মার্চ) সকাল ৬টা ২৫ মিনিটে দিল্লির এইমসে মোদীকে ভারত বায়োটেকের করোনার টিকা দেন নার্স পি নিভেদা।

প্রধানমন্ত্রী টুইটে লিখেছেন, কোভিড-১৯ টিকার প্রথম ডোজ নিলাম এইমসেতে। চিকিৎসক এবং বিজ্ঞানীরা স্বল্প সময়ে কোভিডের বিরুদ্ধে লড়াইকে যেভাবে শক্তিশালী করেছেন, তা চমকপ্রদ। যারা কোভিডের টিকা নেওয়ার জন্য মনোনীত, তাদের সবাইকে টিকা নেওয়ার আহ্বান জানাচ্ছি। আসুন ভারতকে কোভিড-১৯ থেকে মুক্ত করি।

১৬ জানুয়ারি থেকে ভারতে শুরু হয় প্রথম দফার টিকাদান কর্মসূচি। প্রথম দফায় মূলত স্বাস্থ্যকর্মী এবং প্রথম সারির যোদ্ধাদের করোনা টিকা দেওয়া হয়েছে। সোমবার থেকে দেশে শুরু হচ্ছে দ্বিতীয় দফার টিকাদান কর্মসূচি। এ দফায় ৬০ বছরের প্রবীণ নাগরিকদের টিকা দেওয়া হবে। পাশাপাশি ‘কো-মর্বিডিটি’ থাকলে ৪৫ বছরের বেশি বয়সীরাও টিকা পাবেন।

টিকা নেওয়ার জন্য কীভাবে নাম নথিভুক্ত করতে হবে, রোববার তার নির্দেশিকা প্রকাশ করেছে কেন্দ্র। বেসরকারি হাসপাতালে টিকা নিতে হলে সর্বোচ্চ ২৫০ টাকা লাগতে পারে। সরকারি টিকাদান কেন্দ্রে টিকা দেওয়া হবে বিনামূল্যে।
সূত্র: আনন্দবাজার

 

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি