Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
করোনার নতুন সংক্রমণ রোধে স্কুল ও ফ্লাইট বন্ধ করল চীন – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৩৬ অপরাহ্ন
শিরোনামঃ
উপজেলা নির্বাচন মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোট থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দেশের মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি : প্রধানমন্ত্রী কেউ মানুষের ভাগ্য পরিবর্তনে কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়গুলোয় যুগোপযোগী কারিকুলাম প্রণয়ন করতে হবে : রাষ্ট্রপতি জেলে থাকা নেতাকর্মীর সংখ্যা নিয়ে বিএনপিকে কাদেরের চ্যালেঞ্জ শেখ হাসিনা দেশ পরিচালনায় মসৃণভাবে এগিয়ে যাচ্ছেন : মার্কিন থিঙ্ক-ট্যাঙ্ক বছর ঘুরে আবারও এলো পহেলা বৈশাখ ফিলিস্তিনসহ সকল দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির শোলাকিয়ায় দেশের সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত যশোরে জমে উঠেছে ঈদের কেনাকাটা, দাম বেশি রাখার অভিযোগ

করোনার নতুন সংক্রমণ রোধে স্কুল ও ফ্লাইট বন্ধ করল চীন

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১
  • ১৪২ বার দেখা হয়েছে

করোনাভাইরাসের নতুন সংক্রমণ প্রতিরোধে শতাধিক ফ্লাইট বাতিল ও স্কুল বন্ধ ঘোষণা করেছে চীন। একই সঙ্গে করোনা আক্রান্ত রোগী খুঁজে বেড় করতে দেশটির সরকার বৃহস্পতিবার (২১ অক্টোবর) হতে গণপরীক্ষা চালানোর নির্দেশ দিয়েছে প্রশাসনকে।

সম্প্রতি চীনের একদল পর্যটকের মধ্যে করোনা সংক্রমণ দেখা দেয়। এর পর থেকেই প্রশাসন ভাইরাস মোকাবেলায় কড়াকড়ি আরোপ করে।

করোনাভাইরাস মোকাবেলায় চীন সরকার প্রথম থেকেই কড়াকড়ি আরোপ করে আসছে। এরই অংশ হিসেবে দেশটির সরকার সীন্ত বন্ধ এবং লকডাউন দিতে বাধ্য হয়। এতে করে তারা দেশের অনেক এলাকায় করোনা নিয়ন্ত্রণে সফল হয়। কিন্তু গত পাচদিন ধরে চীনের উত্তর ও উত্তর-পশ্চিমাঞ্চলে করোনা সংক্রমণের হার বৃদ্ধি পেয়েছে।
ধারণা করা হচ্ছে, চীনে নতুন এই প্রাদুর্ভাবের সঙ্গে এক প্রবীণ দম্পতির সংশ্লিষ্টতা রয়েছে। তারা পর্যটকদের একটি দলের সঙ্গে সাংহাই থেকে গানসু প্রদেশের শিয়ান ও ইনার মঙ্গোলিয়ায় ভ্রমণ করেছিলেন।

জানা গেছে , এই দম্পতি যেসব এলাকা সফরে গেছেন সেখানে কয়েক ডজন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন । তাদের সফর করা এলাকাগুলোর মধ্যে পাচটি প্রদেশ ও অঞ্চল রয়েছে। যার মধ্যে রাজধানী বেইজিংও রয়েছে।
তথ্যসূত্র : গলফ নিউজ

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি