1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:০৯ পূর্বাহ্ন
শিরোনামঃ

করোনা : বিশ্বজুড়ে শনাক্ত আরও ৫০ হাজারের বেশি, মৃত্যু ২০৫

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ১১ মে, ২০২৩
  • ৬০ বার দেখা হয়েছে

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ২০৫ জনের মৃত্যু হয়েছে। এসময়ে সংক্রমিত হয়েছেন ৫১ হাজার ২৫১ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে ৬৮ লাখ ৭২ হাজার ৮৩২ জন এবং শনাক্ত বেড়ে ৬৮ কোটি ৮০ লাখ ৬০ হাজার ২০৫ জনে দাঁড়িয়েছে। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ৮৪ হাজার ৫৯০ জন। এ পর্যন্ত মোট সেরে উঠেছেন ৬৬ কোটি ৪ লাখ ৭৫ হাজার ৪১৫ জন।
বৃহস্পতিবার (১১ মে) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়।
২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ দক্ষিণ কোরিয়ায় আর দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দৈনিক প্রাণহানির তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই ইন্দোনেশিয়া, রাশিয়া, দক্ষিণ কোরিয়া ও মেক্সিকো, হংকং, হাঙ্গেরি ও কোস্টারিকার মতো দেশগুলোর অবস্থান।
দক্ষিণ কোরিয়ায় করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ২৩ হাজার ৫২১ জন এবং মারা গেছেন ২৩ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ১৩ লাখ ৩১ হাজার ১১২ জন এবং মারা গেছেন ৩৪ হাজার ৫৭১ জন।
রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৪ জন এবং সংক্রমিত হয়েছেন ২ হাজার ৪০৫ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে তিন লাখ ৯৮ হাজার ৬০২ জনে আর সংক্রমণ বেড়ে হয়েছে ২ কোটি ২৮ লাখ ৮৬ হাজার ৮৯৮ জন।
একদিনে যুক্তরাষ্ট্রে সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৮৩২ জন এবং মারা গেছেন ৪৮ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৬৭ লাখ ৮৭ হাজার ১৬ জন এবং মারা গেছেন ১১ লাখ ৬২ হাজার ৬৬২ জন।
ইন্দোনেশিয়ায় ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১ হাজার ৭৬৮ জন শনাক্ত হওয়ার পাশাপাশি ১১ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্ত ৬৭ লাখ ৯২ হাজার ১৭৩ জন এবং মারা গেছেন ১ লাখ ৬১ হাজার ৫২৬ জন।
মেক্সিকোতে একদিনে শনাক্ত হয়েছেন ২ হাজার ২৭ জন এবং মারা গেছেন ১১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৭৫ লাখ ৯৭ হাজার ৮৯০ জন এবং মোট মারা গেছেন ৩ লাখ ৩৩ হাজার ৯৭২ জন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি