Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
করোনা যখন কমছে, ডেঙ্গু তখন বাড়ছে – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:১৬ পূর্বাহ্ন

করোনা যখন কমছে, ডেঙ্গু তখন বাড়ছে

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১
  • ২৯১ বার দেখা হয়েছে

দেশে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ যখন কমছে, তখন বাড়ছে ডেঙ্গুর প্রকোপ। ডেঙ্গুতে আক্রান্ত ও মৃত্যু উভয়ই বাড়ছে।
স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, জুলাইয়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে ২ হাজার ২৮৬ জন। আর আগস্টের প্রথম ২৩ দিনে এ সংখ্যা ৫ হাজার ৯১৭। জুলাইয়ে ডেঙ্গুতে মারা গেছে ১২ জন, আগস্টে ২৫ জন।
অন্যদিকে, দেশে করোনায় সংক্রমিত রোগী, শনাক্তের হার ও মৃত্যু এখন নিম্নমুখী। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত মঙ্গলবার সকাল আটটা থেকে গতকাল বুধবার সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে মোট ৩৩ হাজার ৬৪০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪ হাজার ৯৬৬ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৭৬। ৭০ দিন পর গতকাল দেশে রোগী শনাক্তের হার ১৫ শতাংশের নিচে নেমেছে। সংক্রমণের পাশাপাশি মৃত্যুও কমছে। গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১১৪ জনের মৃত্যু হয়েছে করোনায়। এর চেয়ে কম ১১২ জনের মৃত্যু হয়েছিল গত ২৯ জুন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি