Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
কর্মী ছাঁটাই নিয়ে মাস্কের মেইল – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৫৮ অপরাহ্ন
শিরোনামঃ
উপজেলা নির্বাচন মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোট থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দেশের মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি : প্রধানমন্ত্রী কেউ মানুষের ভাগ্য পরিবর্তনে কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়গুলোয় যুগোপযোগী কারিকুলাম প্রণয়ন করতে হবে : রাষ্ট্রপতি জেলে থাকা নেতাকর্মীর সংখ্যা নিয়ে বিএনপিকে কাদেরের চ্যালেঞ্জ শেখ হাসিনা দেশ পরিচালনায় মসৃণভাবে এগিয়ে যাচ্ছেন : মার্কিন থিঙ্ক-ট্যাঙ্ক বছর ঘুরে আবারও এলো পহেলা বৈশাখ ফিলিস্তিনসহ সকল দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির শোলাকিয়ায় দেশের সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত যশোরে জমে উঠেছে ঈদের কেনাকাটা, দাম বেশি রাখার অভিযোগ

কর্মী ছাঁটাই নিয়ে মাস্কের মেইল

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ৪ জুন, ২০২২
  • ১৯৯ বার দেখা হয়েছে

যুক্তরাষ্ট্রভিত্তিক বৈদ্যুতিক গাড়িনির্মাতা প্রতিষ্ঠান টেসলা থেকে ১০ শতাংশ কর্মী ছাঁটাই করতে চান প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী (সিইও) ইলন মাস্ক। সম্প্রতি টেসলার শীর্ষ কর্মকর্তাদের কাছে পাঠানো এক ইমেইলে এ ইচ্ছের কথা প্রকাশ করেন তিনি।

শুক্রবার (০৩ জুন) বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

‘সব ধরনের নিয়োগ সাময়িকভাবে বন্ধ রাখুন’ শিরোনামে কর্মচারীদের কাছে পাঠানো ইমেইলে ইলন জানিয়েছেন, বৈশ্বিক অর্থনীতি নিয়ে ‘প্রচণ্ড অস্বস্তি বোধ’ হচ্ছে তার। আর এ জন্যই তিনি ১০ শতাংশ কর্মী ছাঁটাই করতে চান।

এদিকে এই ইমেইল পাঠানোর আগে সামাজিক নেটওয়ার্ক লিংকডইনে টেসলার পাঁচ হাজারেরও বেশি পদে নিয়োগ বিজ্ঞপ্তি ছিল। জাপানের টোকিও, জার্মানির বার্লিন ও যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় শূন্য ছিল এ পদগুলো ।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, ২০২১ সালের শেষের দিকে টেসলা এবং এর সহযোগী সংস্থাগুলোতে প্রায় এক লাখ লোক কাজ করতেন।

তবে কর্মী ছাঁটাইয়ের বিষয়ে টেসলার পক্ষ থেকে তাৎক্ষণিক কোনো মন্তব্য পায়নি আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো। এছাড়া টেসলার কর্মী ছাঁটাইয়ের সঙ্গে ইলনের টুইটার কেনার আদৌ কোনো সম্পর্ক রয়েছে কিনা, তাও নিশ্চিত হওয়া যায়নি।

এর আগে টেসলার কর্মীদের জন্য ঘরে বসে কাজ করার সুযোগ বন্ধ করে দিয়েছেন টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। টেসলায় কর্মরত নির্বাহী পর্যায়ের কর্মকর্তাদের কাছে পাঠানো এক ইমেইলে তিনি এ কথা জানিয়েছেন।

ইলন মাস্ক তার প্রতিষ্ঠানের কর্মীদের কাছে পাঠানো মেইলে লিখেছিলেন, এখন থেকে আর কর্মক্ষেত্রের বাইরে থেকে কাজ করা গ্রহণযোগ্য হবে না। যারা কর্মক্ষেত্রের বাইরে থেকে কাজ করতে চেয়েছিলেন, তাদের এখন থেকে অন্তত ৪০ ঘণ্টা, আবারও বলছি অন্তত ৪০ ঘণ্টা অফিসে কাজ করতে হবে। এই সময় কারখানার শ্রমিকদের চেয়ে অনেক কম।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি