1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৫৪ অপরাহ্ন

কৃষি উৎপাদনের সাথে সঙ্গতি রেখেই এবার ক্রয় মূল্য নির্ধারিত হয়েছে: মনোরঞ্জন শীল গোপাল

ফজিবর রহমান বাবু
  • আপডেট : বুধবার, ২৮ এপ্রিল, ২০২১
  • ২৩৪ বার দেখা হয়েছে
কৃষি উৎপাদনের সাথে সঙ্গতি রেখেই এবার ক্রয় মূল্য নির্ধারিত হয়েছে: মনোরঞ্জন শীল গোপাল
২৮ এপ্রিল ২০২১ বুধবার খাদ্য অধিদপ্তর ও খাদ্য মন্ত্রণালয়ের আয়োজনে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এর সাথে ভিডিও কনফারেন্সে যোগদানের মাধ্যমে দিনাজপুরের কাহারোল উপজেলায় এলএসডি খাদ্য গুদামে অভ্যন্তরীন গম ও বোরো ধান সংগ্রহের উদ্বোধন করেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।

দিনাজপুুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, এই মহামারীতে বাংলাদেশ যাতে খাদ্যসংকটে না পড়ে সে জন্য জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা ও পরিকল্পিত পদক্ষেপ অব্যাহত রেখেছেন। পাশাপাশি এই সংকটকালীন মুহূর্তে অনেক দপ্তরের নির্মাণকাজ বিঘ্নিত হলেও কোনভাবেই যেন কৃষি উৎপাদন যেন বিঘ্নিত না হয় এ কারণে সরকার সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রেখেছে। আর কৃষি উৎপাদনের সাথে সঙ্গতি রেখেই এবার ক্রয় মূল্য নির্ধারিত হয়েছে। যার প্রেক্ষিতে ধান ক্রয়ের যে লক্ষ্যমাত্রা সেটি সম্পূর্ণরূপে সফল হবে বলে আমি মনে করি।

২৮ এপ্রিল ২০২১ বুধবার বেলা ১২ টায় খাদ্য অধিদপ্তর ও খাদ্য মন্ত্রণালয়ের আয়োজনে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এর সাথে ভিডিও কনফারেন্সে যোগদানের মাধ্যমে দিনাজপুরের কাহারোল উপজেলায় এলএসডি খাদ্য গুদামে অভ্যন্তরীন গম ও বোরো ধান সংগ্রহের উদ্বোধনকালে এসব কথা বলেন এমপি গোপাল।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুল মালেক সরকার, উপজেলা নির্বাহী অফিসার মনিরুল হাসান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম ফারুক, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো. আহাদ আলী, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবীদ আবু জাফর মো. সাদেক, উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা (ওসি এলএসডি) মো. শাকিল আহমেদ।
উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা (ওসি এলএসডি) মো. শাকিল আহমেদ জানান, ৯৮ মেট্রিক টন গম ও ৬শ ৪৫ মেট্রিক টন ধান ক্রয় করা হবে।

২৮ এপ্রিল ২০২১ বুধবার দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় এলএসডি খাদ্য গুদামে অভ্যন্তরীন বোরো ধান সংগ্রহের উদ্বোধন করেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।

এরপর বীরগঞ্জ উপজেলায় আনুষ্ঠানিক ভাবে ফিতা কেটে এলএসডি খাদ্য গুদামে অভ্যন্তরীন বোরো ধান সংগ্রহের উদ্বোধন করেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবীদ আবু রেজা মো. আসাদুজ্জামান, উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা (ওসি এলএসডি) মো. আজমত আলী, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুর ইসলাম নুর প্রমুখ।
উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা (ওসি এলএসডি) মো. আজমত আলী জানান, ২৭ টাকা কেজি দরে ২ হাজার ১২৪ মেট্রিক টন ধান ক্রয় করা হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি