1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:০৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
কাতার-বাংলাদেশ ১০ চুক্তি-সমঝোতা সই ২৩ নাবিকসহ আমিরাতের আল-হামরিয়া বন্দরে ভিড়ল এমভি আবদুল্লাহ তাপপ্রবাহে বিচারকাজ অনলাইনে করতে প্রধান বিচারপতিকে বারের চিঠি প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কাতারের আমির বেনজীর আহমেদের দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরে যাচ্ছেন বুধবার, সই হচ্ছে ছয় চুক্তি-সমঝোতা প্রবাসীদের তিন ব্যাংকের একটিতে তারল্যসংকটে, আরেকটি চেয়ারম্যানই সর্বেসর্বা ,অন্যটি এমডি–শূন্য দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী ১৯ দিনে রেমিট্যান্স এসেছে ১২৮ কোটি মার্কিন ডলার দুবাই পৌঁছেছে এমভি আবদুল্লাহ

গাইবান্ধায় দিনব্যাপী সাহিত্য সম্মেলন‎

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ২৭ জুলাই, ২০২২
  • ১৬৩ বার দেখা হয়েছে
তৃণমূল পর্যায়ের কবি সাহিত্যিকদের সাহিত্যকর্ম জনসম্মুখে তুলে ধরার লক্ষ্যে আজ মঙ্গলবার গাইবান্ধার স্বাধীনতা প্রাঙ্গণে দিনব্যাপী সাহিত্য সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংস্কৃতি মন্ত্রণালয়ের সহযোগিতায় জেলা প্রশাসন এই সাহিত্য সম্মেলনের আয়োজন করে।
এ উপলক্ষে সকালে স্বাধীনতা প্রাঙ্গণ থেকে সাহিত্যকর্মী, শিক্ষার্থী ও সরকারি কর্মকর্তাদের একটি র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে স্বাধীনতা প্রাঙ্গণে বেলুন উড়িয়ে দিনব্যাপী সাহিত্য সম্মেলনের উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মো. অলিউর রহমান। আলোচনা সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাদেকুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম ও পৌর মেয়রের প্রতিনিধি প্যানেল মেয়র মো. শহীদ আহমেদ। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক জহুরুল কাইয়ুম। পঠিত প্রবন্ধের ওপর আলোচনা করেন রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, বিশিষ্ট শিক্ষাবিদ মাজহারউল মান্নান ও কবি সরোজ দেব। অনুষ্ঠান উপস্থাপনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার জান্নাতুল ফেরদৌস উর্মি। অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংসদের সদ্য প্রয়াত ডেপুটি স্পিকার অ্যাড. ফজলে রাব্বী মিয়ার আত্মার শান্তি কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।
বিকালে দ্বিতীয় অধিবেশনে সাহিত্য সম্মেলন আয়োজন কমিটির আহবায়ক কবি সরোজ দেবের সভাপতিত্বে ও সম্পা দেবের সঞ্চালনায় তৃণমূলের কবি সাহিত্যিকরা সাহিত্যকর্ম উপস্থাপন করেন। এর আগে প্রসঙ্গ কথা বলেন সাহিত্য সম্মেলন আয়োজন কমিটির সদস্য সচিব কবি দেবাশীষ দাশ দেবু। এদিকে আগামীকাল বুধবার একই স্থানে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি