Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
গাইবান্ধা পলাশবাড়ী উপজেলায় প্রভাষক অনুরাভ মজুমদারের বিরুদ্ধে শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:১১ পূর্বাহ্ন

গাইবান্ধা পলাশবাড়ী উপজেলায় প্রভাষক অনুরাভ মজুমদারের বিরুদ্ধে শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে।

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩
  • ১৬৭ বার দেখা হয়েছে
গাইবান্ধা জেলার পলাশবাড়ী সরকারী কলেজ এর হেড অব ডিপামেন্ট প্রভাষক ইংরেজি অনুরাভ মজুমদারের বিরুদ্ধে কলেজের বিজ্ঞান শাখার দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীকে যৌন হয়রানি অভিযোগ উঠায় সাধারন শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে ব্যাপক ক্ষোভ বিরাজ করছে।
৬ এপ্রিল বৃহস্পতিবার পলাশবাড়ী সরকারি কলেজ চত্বরের বিক্ষুদ্ধ সাধারণ শিক্ষার্থী, কলেজের অধ্যক্ষ ও উপস্থিত গণমাধ্যমকর্মী তথ্যসূত্রে জানা যায়, বিগত কয়েক দিন আগে হতে উক্ত শিক্ষার্থীসহ অন্যান্য শিক্ষার্থীদের নানা ভাবে যৌন হয়রানী করেছেন উক্ত শিক্ষক অনুরাভ মজুমদার। যৌন হয়রানীর শিকার শিক্ষার্থীর সহপাটিদের মাধ্যমে উক্ত যৌন হয়রানীর বিষয়টি প্রকাশ পাওয়ায় শিক্ষার্থীদের মাঝে ব্যাপক ক্ষোভ সৃষ্টি হয়। বিক্ষুদ্ধ শিক্ষার্থীগণ উক্ত শিক্ষকের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবীতে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। পরে কলেজ শাখা ছাত্রলীগ নেতাকর্মীদের বাধার মুখে সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ থেকে পিছু হঠে কলেজ প্রাঙ্গন ত্যাগ করে৷ এসময় পলাশবাড়ী থানা পুলিশের একটি টিম কলেজ চত্বরে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
এ বিষয়ে যৌন হয়রানির শিকার শিক্ষার্থীকে সহপাটিদের কাছে ও কোন গণমাধ্যমকর্মীর সামনে আসতে দেওয়া হয়নি। মান সম্মানের ভয়ে ভুক্তভোগী শিক্ষার্থীর পরিবার কোথাও কোন অভিযোগ করতেও রাজি নয়।
অভিযুক্ত শিক্ষক অনুরাভ মজুমদারের ব্যবহৃত  মোবাইলে ফোনে একাধিকবার কল দিয়েও তাকে না পাওয়ায় তার কোন বক্তব্য পাওয়া যায়নি। অপরদিকে এঘটনাকে ধামাচাপা দিতে রাজীব এক শিক্ষক তৎপরতা অব্যাহত রেখেছেন বলে বিশ্বস্ত সূত্রে জানা যায়।
পলাশবাড়ী সরকারী কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান জানান, এ বিষয়ে এখনো কেউ কোনও লিখিত অভিযোগ দেয়নি। যে শিক্ষার্থীর বিষয়ে বলা হচ্ছে সে বিজ্ঞান শাখার দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। আমরা শিক্ষার্থী ও পরিবারের সাথে কথা বলেছি। উক্ত ঘটনায় কলেজের পক্ষ হতে একটি তদন্ত টীম গঠন করা হবে এবং তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।
উল্লেখ্য, শিক্ষার্থীদের যৌন হয়রানীর ঘটনাটি ধামাচাপা দিতে ভুক্তভোগী শিক্ষার্থীর পরিবারকে মানসম্মানের দোহাই দিয়ে অভিযুক্ত শিক্ষককে রক্ষায় উঠে পড়ে লেগেছে একটি চক্র। উক্ত ঘটনায় তদন্ত সাপেক্ষে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানান, সাধারণ শিক্ষার্থী-অভিভাবক ও সচেতন মহল।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি