Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
গাজীপুরে কঠোর লকডাউনে জনশূন্য প্রধান সড়কগুলো – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৫৬ অপরাহ্ন

গাজীপুরে কঠোর লকডাউনে জনশূন্য প্রধান সড়কগুলো

এম এ হানিফ রানা
  • আপডেট : বুধবার, ১৪ এপ্রিল, ২০২১
  • ৩৭২ বার দেখা হয়েছে
জেলা প্রতিনিধি গাজীপুর : সরকার ঘোষিত ১৪ এপ্রিল থেকে ৭ দিনের কঠোর লকডাউন পার করতে যাচ্ছে বাংলাদেশ। গাজীপুরের বিভিন্ন প্রধান ব্যাস্ততম যানজট পূর্ণ সড়কগুলো এখন জনশূন্য। আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন সদা সজাগ দৃষ্টি রাখছে। কোথাও কোথাও  রাস্তায় ব্যারিকেট দিয়ে আটকে দেয়া হচ্ছে। যানবাহন চলাচলও সীমিত আকারে চলাফেরা করছে। তবে লোকজনের চলাফেরা তেমন ভাবে করতে দিচ্ছেন না। অকারনে যেনো বাহিরে বের না হয় সেদিকে সচেতন করা হচ্ছে।
সরেজমিনে গিয়ে দেখা গেলো গাজীপুরের সবচেয়ে ব্যাস্ততম যানজটপূর্ন একটি জায়গা হলো জয়দেবপুর রেলক্রসিং। যেখানে মানুষের ঘন্টার পর ঘন্টা অতিবাহিত হতো কিন্তু সেই ক্রসিং এখন ফাঁকা হয়প আছে। নেই সেই চিরাচরিত গাড়ির হর্ন আর জ্যাম। রেলের উপরে ভাসমান দোকানপাট গুলোও নিরুদ্দেশ। আরেকটি ব্যাস্ততম জায়গা হলো চৌরাস্তা থেকে রাজবাড়ী হয়ে আমতলি হারিনাল রোড এবং শীববাড়ী হয়ে জয়দেবপুর বাস্টান্ড শিমুলতলী রোডের সেই চিরাচরিত স্হান শীববাড়ী মোড়েও নেই যানজট এবং লোকজনের চলাফেরা। এখানে ব্যারিকেট দিয়ে অতন্দ্র প্রহরীর পাহাড়ায় আছেন বেশ কিছু পুলিশ সদস্যগন। সমসাময়িক বিষয় জানার জন্য কথা হয় পুলিশ সদস্যদের সাথে। তারা জানান, অবস্থা মোটামুটি ভালোর দিকে। তেমন লোকজন চলাফেরা করছেন না এবং গাড়ির সংখ্যাও কম। ফলে এটা ভালো দিক যে মানুষ সচেতন এখন। তিনসড়ক, চৌরাস্তার মতো স্হানগুলোতেও গাড়ির চাপ এবং জনসাধারণের যাতায়াত কম দেখা যাচ্ছে। ১৪ এপ্রিল থেকে ৭ দিনের কঠোর লকডাউনে জরুরি সেবা ছাড়া সমস্ত কিছু বন্ধ থাকবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি