1. [email protected] : admin :
  2. [email protected] : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:১১ পূর্বাহ্ন
শিরোনামঃ

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবি

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট : মঙ্গলবার, ৮ জুন, ২০২১
  • ৬০৪ বার দেখা হয়েছে

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫-এ উন্নীত করার দাবি জানিয়েছেন চাকরি প্রার্থী শিক্ষার্থীরা। দাবি মানা না হলে আগামী ২৫ জুন থেকে শাহবাগে লাগাতার অবস্থান কর্মসূচির হুঁশিয়ারি দিয়েছেন তারা। 

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি-ডুজা কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ‘বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ’র ব্যানারে এই দাবি জানান তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথে থাকার ঘোষণা দিয়েছেন এসব শিক্ষার্থী।

সংবাদ সম্মেলনে বলা হয়, ‘চাকরির বয়সসীমা বাড়ানোর দাবি গণদাবিতে রূপ নিয়েছে। চাকরিতে প্রবেশের বয়স ৩০ এর গণ্ডি, দেয়াল, সীমানা প্রাচীরে অবরুদ্ধ করে রাখা হয়েছে ছাত্রসমাজকে। তারা আজ নিজেদের যোগ্যতা প্রমাণের সুযোগ থেকে বঞ্চিত, কর্মহীনতায় দিশেহারা হয়ে পড়ছে।’

নিজেদের দাবির পক্ষে যুক্তি তুলে ধরে তারা বলেন, ‘সরকারের গুরুত্বপূর্ণ দায়িত্বে ৭০ ঊর্ধ্ব নেতাদের মাধ্যমে দেশ সুন্দরভাবেই চলছে। চাকরির বয়স ৩৫ করা আমাদের ন্যায্য অধিকার। এটির জন্য অন্দোলন করতে হবে কেন ? আমরা আমাদের ন্যায্য অধিকার পেতে চাই।’

সংবাদ সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জুবায়ের আহমেদ বলেন, উন্নত বিশ্বে মেধা, যোগ্যাতা, দক্ষতা, অভিজ্ঞতা ও ফিটনেসকে মূল্যায়ন করা হয়, বয়সকে নয়। কিন্তু আমাদের সেই বয়সের ফেরেই আটকে পড়ছে যোগ্যতার বিচার। চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো সময়ের দাবি, এটা আন্দোলনের বিষয় নয়। এটি আসলে অনুধাবনের বিষয়, উপলব্ধির বিষয়। আমরা চাই এ বিষয়ে নীতিনির্ধারকরা গুরুত্ব দিয়ে আমাদের দাবি মেনে নিবেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি