Warning: Creating default object from empty value in /home/jatioart/public_html/wp-content/themes/NewsFreash/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
চার উইকেট হারিয়েও চালকের আসনে অস্ট্রেলিয়া – দৈনিক জাতীয় অর্থনীতি
  1. bdweb24@gmail.com : admin :
  2. arthonite@gmail.com : জাতীয় অর্থনীতি : জাতীয় অর্থনীতি
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৫৫ অপরাহ্ন

চার উইকেট হারিয়েও চালকের আসনে অস্ট্রেলিয়া

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ১০ জুন, ২০২৩
  • ৫৫ বার দেখা হয়েছে

বড় লিড পাওয়ার পর অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসে দ্রুত দুই উইকেট হারিয়েছিল। মার্নাস লাবুশেন ও স্টিভেন স্মিথের জুটিতে পরে সামলে নেয় চাপ। স্মিথের পর ট্রাভিস হেড আউট হলেও লিডটাকে আরও বড় করেই অজিরা দিন শেষ করেছে।
টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের তৃতীয় দিন শেষে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে সংগ্রহ ৪ উইকেটে ১২৩ রান। ছয় উইকেট হাতে রেখে প্যাট কামিন্সের দল ২৯৬ রানে এগিয়ে থেকে চালকের আসনে রয়েছে। ক্যাঙ্গারুদের প্রথম ইনিংসে ৪৬৯ রানের জবাবে ২৯৬ রানেই থামে ভারত।
১৭৩ রানের বড় লিড পাওয়া অজিরা দ্রুতই প্রথম উইকেট হারায়। মোহাম্মাদ সিরাজের বলে ভরতের গ্লাভসে ধরা পড়ে ড্রেসিং রুমে ফিরেছেন এক রান করা ডেভিড ওয়ার্নার। আরেক ওপেনার উসমান খাজা ১৩ রান করে উমেশ যাদবের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন। ২৪ রানে ২ উইকেট খুইয়ে অস্বস্তিতে পড়ে অস্ট্রেলিয়া।
তৃতীয় উইকেটে লাবুশেন ও স্মিথ ৬২ রান যোগ করে চাপ সামাল দেন। রবীন্দ্র জাদেজার পলে পয়েন্টে শার্দূল ঠাকুরের হাতে ধরা পড়ার আগে ৪৭ বলে ৩ চারে ৩৪ রান করেন স্মিথ।
ট্রাভিস হেড ২৭ বলে ২ ছক্কায় ১৮ রান করে জাদেজার বলে ফিরতি ক্যাচ দিয়ে সাজঘরে যান। দিনের বাকি সময়টা ক্যামেরন গ্রিনকে নিয়ে পার করেন লাবুশেন। ১১৮ বলে ৪টি চারে ৪১ রান করে লাবুশেন ও ২৭ বলে এক চারে ৭ রান করে গ্রিন অপরাজিত আছেন।
ভারতের হয়ে জাদেজা দুইটি এবং সিরাজ ও উমেশ একটি করে উইকেট পকেটে পুরেন।
এর আগে শুক্রবার কেনিংটন ওভালে ৫ উইকেটে ১৫১ রান নিয়ে ভারত তৃতীয় দিনের খেলা শুরু করে। দিনের দ্বিতীয় বলেই স্কট বোল্যান্ডের বলে বোল্ড হন ৫ রান করা উইকেটরক্ষক ব্যাটার শ্রীকার ভরত। তাতে রোহিত শর্মার দলের উপর ফলোঅনের শঙ্কা আরও জেঁকে বসে।
ব্যক্তিগত ৮ রানের মাথায় জীবন পান শার্দূল ঠাকুর। পেসার প্যাট কামিন্সের বলে ক্যাচ ফেলেন গালিতে দাঁড়িয়ে থাকা ক্যামেরন গ্রিন।
দীর্ঘ ১৭ মাস পর টেস্টে ফিরেই হাফ সেঞ্চুরির দেখা পান রাহানে। কামিন্সের বলে হুক শটে লং লেগ দিয়ে ছক্কা হাঁকিয়ে ফিফটি পূরণ করেন। এরপর টেস্ট ক্রিকেটে ৫ হাজার রানের মাইলফলকেও পা রাখেন।
রাহানে ৭২ রানে ব্যাট করার সময় তার ক্যাচ ধরতে পারেননি প্রথম স্লিপে থাকা ডেভিড ওয়ার্নার। উইকেটরক্ষক ক্যারির সঙ্গে ক্যাচ ধরা নিয়ে ভুল বোঝাবুঝিতে ওয়ার্নার একটু দেরিতে হাত বাড়ান। বল তার হাতে লাগলেও তালুবন্দি হয়নি।
কামিন্সের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েও ক্রিজে থেকে যান শার্দূল। ব্যক্তিগত ৩৬ রানে থাকা শার্দূল রিভিউ নেয়ার পর টিভি রিপ্লেতে দেখা যায়
অজি অধিনায়কের বল ডেলিভারির সময় তার পা দাগের বাইরে ছিল। পরে আম্পায়ার নো বলের সংকেত দেন।
সেঞ্চুরির কাছে গিয়েও তা আদায় করতে পারেননি রাহানে। কামিন্সের বলে গালিতে থাকা গ্রিন ধরেন উড়ন্ত ক্যান নেন। ১২৯ বলে ১১ চার ও এক ছক্কায় ৮৯ রানের ইনিংস খেলে রাহানে ক্রিজ ছাড়েন। এর আগে শার্দূলের সঙ্গে ১০৯ রানের জুটি গড়ে ভারতকে খানিকটা চাপমুক্ত করেন।
খানিকপর উমেশ যাদবকেও বোল্ড করে ফেরান কামিন্স। ফিফটি পাওয়া শার্দূল ১০৯ বলে ৬ চারে ৫১ রান করে গ্রিনের বলে ক্যারির গ্লাভসবন্দি হন। ১৩ রান করা মোহাম্মাদ শামিও উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরলে ভারতের প্রথম ইনিংস শেষ হয়।
অজিদের হয়ে কামিন্স ৩টি উইকেট পান। স্টার্ক, বোল্যান্ড ও গ্রিন দুটি ও নাথান লায়ন একটি করে উইকেট নিয়েছেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২০ দৈনিক জাতীয় অর্থনীতি